img

ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে কাদের মির্জার ৩ দিনের শোক

প্রকাশিত :  ০৮:৪১, ১৮ মার্চ ২০২১

ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে কাদের মির্জার ৩ দিনের শোক

জনমত ডেস্ক : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। একই সঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে বসুরহাট পৌরসভায় তিন দিনের শোক পালনের ঘোষণা দিয়েছেন তিনি।

বুধবার রাতে তিনি নিজের ফেসবুক আইডিতে এ বিষয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসে তিনি লেখেন- ‘কোম্পানীগঞ্জের কৃতীসন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হলো। তাই আগামী বৃহস্পতি, শুক্র ও শনিবার বসুরহাট বাজারের সব ব্যবসায়ীকে কালো পতাকা উত্তোলন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হইল।

অনুরোধক্রমে 

আবদুল কাদের মির্জা

মেয়র,বসুরহাট পৌরসভা।’

img

মেঘনায় লঞ্চে আগুন, আতঙ্কে নদীতে লাফ যাত্রীদের

প্রকাশিত :  ০৭:৫০, ২০ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:৫২, ২০ এপ্রিল ২০২৪

চাঁদপুরের হাইমচর আবাল বিল নামে একটি চরে নোঙর ভোলার ইলিশাঘাট থেকে রাজধানী সদরঘাটের উদ্দেশে ছেড়ে যাওয়া যাত্রীবাহী লঞ্চ কর্ণফুলী-৩ এ আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার পর আতঙ্কে অনেকে নদীতে লাফিয়ে পড়েন যাত্রীরা।

শনিবার (২০ এপ্রিল) সকাল ১০টা ১৫ মিনিটের দিকে হাইমচর সংলগ্ন আবাল বিল চর এলাকার মেঘনা নদীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কর্ণফুলী-৩ লঞ্চের সহকারী মাস্টার মো. রইচ উদ্দিন সুমন  এ তথ্য নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ৮টার দিকে কয়েক শ যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সকাল ১০টা ১৫ মিনিটের দিকে লঞ্চটির ইঞ্জিনরুমে হঠাৎ করে আগুন লেগে যায়। আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে লঞ্চটি আবাল বিল চরে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। বেলা সাড়ে ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সহকারী মাস্টার আরও জানান, আগুন লাগার পরই তা পুরো ইঞ্জিনরুমে ছড়িয়ে পড়ে। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সহায়তা চাওয়া হয়। চরে নামিয়ে দেওয়া যাত্রীদের কর্ণফুলী-৪ লঞ্চ ঢাকায় নিয়ে যাবে বলে জানান তিনি।

এদিকে লঞ্চটিতে থাকা মনিরুল ইসলাম রুবেল নামে এক যাত্রী  জানান, আগুন লাগার খবরে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। কেউ কেউ প্রাণ বাঁচাতে নদীতে লাফ দেন। তবে এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আগুন লাগার পরই ইঞ্জিন রুমসহ লঞ্চের নিচতলা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

ভোলা জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসাইন জানান, ঘটনাটি জানার পর তিনি কোস্টগার্ডকে বিষয়টি অবগত করেছেন। চাঁদপুরের একটি কোস্টগার্ড টিম ঘটনাস্থলে যাবে। যেহেতু ঘটনাস্থল ভোলার বাইরে, সেজন্য এখনো নিশ্চিত করে ঘটনার বিস্তারিত কিছু বলা সম্ভব না।