img

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বায়তুল মোকাররমে দোয়া

প্রকাশিত :  ১৪:০২, ১৯ মার্চ ২০২১
সর্বশেষ আপডেট: ১৫:৫৮, ১৯ মার্চ ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বায়তুল মোকাররমে দোয়া

জনমত ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার (১৯ মার্চ) বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এতে ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলালসহ সাধারণ মুসল্লীরা অংশগ্রহণ করেন। মোনাজাতে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত ও বাংলাদেশের উন্নয়নের জন্য দোয়া করা হয়।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর প্রমুখ।

এসময় ধর্মপ্রতিমন্ত্রী বলেন, একটি প্রকল্পের আওতায় একসাথে ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করার নজির পৃথিবীতে কোথাও নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই এটি সম্ভব হয়েছে। আগামী ২-৩ মাসের মধ্যে ৫০টি মডেল মসজিদের কাজ শেষ হবে। প্রধানমন্ত্রী নিজে সেগুলো উদ্বোধন করবেন। পাশাপাশি বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ যখন তার কাছে যা চাচ্ছে তাই পাচ্ছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও সবার কাছে দোয়া কামনা করেন প্রতিমন্ত্রী।

img

বাংলাদেশ হতে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন

প্রকাশিত :  ১৫:৪২, ১৪ মে ২০২৪

পবিত্র হজ পালনের জন্য এ পর্যন্ত বাংলাদেশ থেকে ৩৯টি হজ ফ্লাইটে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন। আজ মঙ্গলবার ঢাকায় এক হজ বুলেটিনে এই তথ্য জানানো হয়।

এতে আরো বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত  ১৩টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৯টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ১৭টি হজ ফ্লাইটে মোট ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১ হাজার ৭৬৮ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৮০ হাজার ৬৮৫জন হজযাত্রী সৌদি আরব যাবেন বলে হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

আগামী ১০ জুন পর্যন্ত হজ ফ্লাইট পরিচালিত হবে।  গত ৯ মে প্রথম হজ ফ্লাইট শুরু হয়। ২০ জুন হতে ফিরতি হজ ফ্লাইট শুরু হবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন হজ অনুষ্ঠিত হবে বলে আশা করা যাচ্ছে।