img

সিলেটে শবে বরাতের রাতে আতশবাজির আগুনে ৪ টি ঘর ভস্মিভূত

প্রকাশিত :  ০৯:৫০, ৩০ মার্চ ২০২১

সিলেটে শবে বরাতের রাতে আতশবাজির আগুনে ৪ টি ঘর ভস্মিভূত

জনমত ডেস্ক: শবে বরাতের রাতে সিলেটে আতশবাজির আগুনে চারটি ঘর ভস্মিভূত হয়েছে। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা সাডে ৭টার দিকে সিলেট নগরের দক্ষিণ সুরমার ২৫ নম্বর ওয়ার্ডের কায়েস্থরাইল এলাকার আকিল শাহ্ মাজার রোডে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, কায়েস্থারাইল এলাকার লন্ডন প্রবাসী মাহবুবুর রহমানের একটি ভাড়াটে বাসার চারটি টিনসেড ঘরের দুইটিতে প্রবাসী পরিবার ভাড়াটে হিসেবে বসবাস করতেন। শবে বরাতের রাতে ফুলঝরি ও আতশবাজি দিয়ে শিশুরা খেলা করছিল। হঠাৎ করে বাসায় আগুন দেখতে পান প্রতিবেশীরা। আগুন দেখে আশপাশের লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিস থেকে দমকল বাহিনীর কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রেণে আনে। তবে এর আগেই আধাপাকা বাসার চারটি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শবে বরাতের আতশবাজি থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। এ ঘটনায় হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।


img

হবিগঞ্জে হাওর থেকে স্কুল শিক্ষিকা রুপা দাশের মরদেহ উদ্ধার

প্রকাশিত :  ১১:৩৩, ১৪ মে ২০২৪

হবিগঞ্জ জেলার ভাটি অঞ্চল লাখাইয়ের হাওর থেকে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রুপা দাশ (৪০) নামের ওই শিক্ষক ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

রোববার (১২ মে) বিকেলে ঝনঝনিয়া ব্রিজের কাছ থেকে মরদেহ উদ্ধার করা হয়। রুপা দাশ লাখাই মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষক অজয় চন্দ্র দাশের স্ত্রী।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, ভবানীপুরের হাওরে ঝনঝনিয়া ব্রিজের কাছ থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। সন্ধ্যায় মরদেহ ময়নাতদন্তের জন্য সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রুপা দাশের শরীরে কোথাও কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার সঙ্গে থাকা ব্যাগ, মোবাইল ফোন, চেক বইয়ের পাতা ও ব্যাংকের এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। তার কাছে বিষের দুটি বোতলও পাওয়া গেছে। একটি খালি এবং অপরটিতে বিষ রয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।