প্রকাশিত :  ১০:২৬, ৩১ মার্চ ২০২১

বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ঢাবি শিক্ষার্থীর রেকর্ড

বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ঢাবি শিক্ষার্থীর রেকর্ড

জনমত ডেস্ক: টেকনাফ-সেন্টমার্টিন বাংলা চ্যানেল পাড়ি দিয়ে প্রথম বাংলাদেশী হিসেবে ১০ ঘন্টা ২০ মিনিট সাঁতারে বাংলা চ্যানেল দুইবার পাড়ি দেয়ার রেকর্ড গড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম রাসেল। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গোপসাগরের বাংলা চ্যানেল পাড়ি দিতে বিশেষ সাঁতারে অংশগ্রহণ করেন নয়জন সাঁতারু। সোমবার (২৯ মার্চ) এই সাঁতারের আয়োজন করে ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা। 

টেকনাফ থেকে সেন্টমার্টিনের দূরত্ব ১৬.১ কিলোমিটার। এই দূরত্বের নৌপথ দুইবার (যাওয়া-আসা) অর্থাৎ ৩২.২ কিলোমিটার নৌপথ পাড়ি দিতে সাইফুল সময় নেন ১০ ঘন্টা ২০ মিনিট। অংশগ্রহণকারী নয় সাঁতারুর মধ্যে শুধুমাত্র সাইফুলই বাংলা চ্যানেল পাড়ি দিতে সক্ষম হয়েছেন। তিনি এর আগেও তিনবার বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন।  

প্রসঙ্গত, সাইফুল ইসলাম রাসেল ঢাকা বিশ্ববদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী। তিনি অমর একুশে হল ছাত্রলীগের সহসভাপতি ও ডাকসুর সাবেক সদস্য। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় সুইমিং ও ওয়াটার পোলো টিমের অধিনায়কও তিনি। 

বর্তমানে সুইমিং ট্রেইনার সাইফুল ভবিষ্যতে সাঁতার নিয়ে কাজ করতে চান বলেও আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও পাড়ি দিতে চান ইংলিশ চ্যানেলও। 



Leave Your Comments


শিক্ষা এর আরও খবর