সোনারগাঁয়ের রিসোর্টকাণ্ড

প্রকাশিত :  ০৭:৩৪, ০৬ এপ্রিল ২০২১
সর্বশেষ আপডেট: ০৭:৪০, ০৬ এপ্রিল ২০২১

মামুনু‌লের প‌ক্ষে সাফাই : সুনামগঞ্জের ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

মামুনু‌লের প‌ক্ষে সাফাই : সুনামগঞ্জের ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

জনমত ডেস্ক : রিসোর্টকাণ্ডে সমালোচিত হেফাজত নেতা মামুনুল হকের পক্ষে ফেসবুকে সাফাই গেফে বহিস্কৃত হয়েছেন সুনামগঞ্জ জেলা ছাত্রলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফ‌য়েজ উ‌দ্দিন।

'শৃঙ্খলা প‌রিপন্থি কার্যকলা‌পে জ‌ড়িত' থাকার তাকে বহিস্কার করা হ‌য়ে‌ছে।

‌সোমবার রা‌তে বাংলা‌দেশ ছাত্রলী‌গের সভাপ‌তি আল না‌হিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য সাক্ষ‌রিত এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়।

জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্ট থেকে হেফাজত নেতা মামুনুল হককে নারীসহ আটকের পর ছাত্রলীগ নেতা ফ‌য়েজ উ‌দ্দিন তার ফেসবুক আই‌ডি থে‌কে হেফাজত নেতা মামুনুল হ‌কের প‌ক্ষে স্ট্যাটাস দেন। এতে তিনি হেফাজত নেতা মামুনুল হককে কেন ছাত্রলীগ সম্মান দিতে জানে না এমন প্রশ্ন তুলেন তিনি এছাড়া ছাত্রলীগের কর্মীদের লোক দেখানো রাজনীতি বন্ধ করার জন্যও আহবান জানান। পরে সংগঠন বি‌রোধী কার্যক্র‌মে তার বিরুদ্ধে সমা‌লোচনা শুরু হ‌লে সোমবার বিষয়‌টি আম‌লে নেয় কেন্দ্র। প‌রে জরু‌রি সিদ্বান্ত নি‌য়ে তা‌কে বস্কিার করা হয়।

এব্যাপারে বহিস্কার হওয়া ছাত্রলীগ নেতা ফ‌য়েজ উ‌দ্দিন বলেন, ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় আমাকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার করা হয়েছে এতে আমার কোন সমস্যা নেই, আমি ছাত্রলীগ করি বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে চলি। আমি ওইদিন কারো পক্ষে নিয়ে স্ট্যাটাস দেইনি। 

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দিপঙ্কর কান্তি দে বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন এখানে কোন মৌলবাদের জায়গা নেই, যাদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ধারণ এবং অনুধাবন করার শক্তি আছে তাদের দিয়েই ছাত্রলীগের রাজনীতি করতে হবে ।

তিনি আরও বলেন, শৃঙ্খলা প‌রিপন্থি কার্যকলা‌পে জ‌ড়িত থাকায় কেন্দ্রের সিন্ধান্ত অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়েছে, সে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিল, দলের এমন দায়িত্বশীল পদে থেকে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেওয়া এবং ছাত্রলীগের কর্মীদের অসম্মান করার জন্যই এমন কঠিন সিদ্ধান্ত নেয় কেন্দ্র।



Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর