প্রকাশিত :  ১০:৪০, ০৬ এপ্রিল ২০২১
সর্বশেষ আপডেট: ১২:০৬, ০৬ এপ্রিল ২০২১

লকডাউন উপেক্ষা করে রাস্তায় সিলেটের ব্যবসায়ীরা

লকডাউন উপেক্ষা করে রাস্তায় সিলেটের ব্যবসায়ীরা

জনমত ডেস্ক: লকডাউন উপেক্ষা করে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীরা। মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর ১২টায় নগরীর কোর্ট পয়েন্টে সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ব্যবসায়ীরা বলেন, গত লকডাউনের ক্ষতি এখনও পুষিয়ে উঠতে পারিনি। আমরা ব্যাংক লোনে বিপর্যস্ত। সামনে পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে আমাদের বেচাকেনা হয়। ভাবছিলাম আসছে ঈদে গত লকডাউনের ক্ষতি কিছুটা পুষিয়ে নেব। যখনই একটু ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলাম তখনই সরকার আবারো লকডাউন দিয়ে দিলেন।

বক্তারা বলেন, আমরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করতে চাই। না হলে আমরা বিরাট লোকসানের মূখে পড়ে যাবো। ব্যবসায়ীদের কথা চিন্তা করে সরকারের কাছে দোকানপাট খুলে দেওয়ারও দাবি জানান ব্যবসায়ীরা।

এদিকে লকডাউনের দ্বিতীয় দিনেও সিলেট নগরীতে স্বাভাবিক দিনের মতো যানবাহন চলাচল করছে। গণপরিবহন বন্ধ থাকলেও সড়কে রিকশা, লেগুনা ও সিএনজিচালিত অটোরিকশার আধিক্য লক্ষ্য করা গেছে। তবে সব ধরনের গণপরিবহন, আন্তঃজেলা বাস ও ট্রেনচলাচল বন্ধ রয়েছে।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে সাতদিনের লকডাউন ও ১১ দফা নির্দেশনা জারি করেছে সরকার। আগামী ১১ এপ্রিল পর্যন্ত এসব নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার (৬ এপ্রিল) সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়- সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। আর ২৪ ঘণ্টায় নতুন করে ৯৫ জন আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

সবমিলিয়ে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৯৩ জনে। আজ পর্যন্ত সর্বমোট মারা গেছেন ২৯৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন১৬ হাজার ৪২৫ জন।




Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর