img

লকডাউন উপেক্ষা করে রাস্তায় সিলেটের ব্যবসায়ীরা

প্রকাশিত :  ১০:৪০, ০৬ এপ্রিল ২০২১
সর্বশেষ আপডেট: ১২:০৬, ০৬ এপ্রিল ২০২১

লকডাউন উপেক্ষা করে রাস্তায় সিলেটের ব্যবসায়ীরা

জনমত ডেস্ক: লকডাউন উপেক্ষা করে দোকানপাট ও শপিংমল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীরা। মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর ১২টায় নগরীর কোর্ট পয়েন্টে সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ব্যবসায়ীরা বলেন, গত লকডাউনের ক্ষতি এখনও পুষিয়ে উঠতে পারিনি। আমরা ব্যাংক লোনে বিপর্যস্ত। সামনে পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে আমাদের বেচাকেনা হয়। ভাবছিলাম আসছে ঈদে গত লকডাউনের ক্ষতি কিছুটা পুষিয়ে নেব। যখনই একটু ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলাম তখনই সরকার আবারো লকডাউন দিয়ে দিলেন।

বক্তারা বলেন, আমরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করতে চাই। না হলে আমরা বিরাট লোকসানের মূখে পড়ে যাবো। ব্যবসায়ীদের কথা চিন্তা করে সরকারের কাছে দোকানপাট খুলে দেওয়ারও দাবি জানান ব্যবসায়ীরা।

এদিকে লকডাউনের দ্বিতীয় দিনেও সিলেট নগরীতে স্বাভাবিক দিনের মতো যানবাহন চলাচল করছে। গণপরিবহন বন্ধ থাকলেও সড়কে রিকশা, লেগুনা ও সিএনজিচালিত অটোরিকশার আধিক্য লক্ষ্য করা গেছে। তবে সব ধরনের গণপরিবহন, আন্তঃজেলা বাস ও ট্রেনচলাচল বন্ধ রয়েছে।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে সাতদিনের লকডাউন ও ১১ দফা নির্দেশনা জারি করেছে সরকার। আগামী ১১ এপ্রিল পর্যন্ত এসব নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার (৬ এপ্রিল) সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়- সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। আর ২৪ ঘণ্টায় নতুন করে ৯৫ জন আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

সবমিলিয়ে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৯৩ জনে। আজ পর্যন্ত সর্বমোট মারা গেছেন ২৯৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন১৬ হাজার ৪২৫ জন।


img

হবিগঞ্জে হাওর থেকে স্কুল শিক্ষিকা রুপা দাশের মরদেহ উদ্ধার

প্রকাশিত :  ১১:৩৩, ১৪ মে ২০২৪

হবিগঞ্জ জেলার ভাটি অঞ্চল লাখাইয়ের হাওর থেকে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রুপা দাশ (৪০) নামের ওই শিক্ষক ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

রোববার (১২ মে) বিকেলে ঝনঝনিয়া ব্রিজের কাছ থেকে মরদেহ উদ্ধার করা হয়। রুপা দাশ লাখাই মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষক অজয় চন্দ্র দাশের স্ত্রী।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, ভবানীপুরের হাওরে ঝনঝনিয়া ব্রিজের কাছ থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। সন্ধ্যায় মরদেহ ময়নাতদন্তের জন্য সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রুপা দাশের শরীরে কোথাও কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার সঙ্গে থাকা ব্যাগ, মোবাইল ফোন, চেক বইয়ের পাতা ও ব্যাংকের এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। তার কাছে বিষের দুটি বোতলও পাওয়া গেছে। একটি খালি এবং অপরটিতে বিষ রয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে।