img

ভোলায় মাঝনদীতে ফেরিতে আগুন, ৯টি যানবাহন পুড়ে ছাই

প্রকাশিত :  ০৭:২০, ০৮ এপ্রিল ২০২১

ভোলায় মাঝনদীতে ফেরিতে আগুন, ৯টি যানবাহন পুড়ে ছাই

জনমত ডেস্ক: ভোলার মেঘনা নদীতে ইলিশা লক্ষীপুর রুটের একটি ফেরির মালবাহী গাড়িতে আগুন লেগেছে। এতে অন্তত ৯টি গাড়ি পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট টানা ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার দিবাগত রাত ৪টার দিকে ভোলা সদর উপজেলার ভোলার চর ও লক্ষ্মীপুর জেলার ম‌তিরহাট সীমানার মাঝামা‌ঝি মেঘনা নদী‌তে এ আগুন লাগে।

ইলিশা ফেরিঘাটের নৌ-পুলিশ ইনচার্জ সুজন চন্দ্র পাল জানান, বুধবার রাত ২টায় কলমিলতা ফেরিটি লক্ষীপুরের মজু চৌধুরির হাট থেকে ভোলার ইলিশার উদ্দেশে ছেড়ে আসে। রাত আনুমানিক ৪টার দিকে মধ্য মেঘনায় ফেরিতে থাকা একটি পিকআপে আগুন লাগে। খবর পেয়ে অন্য একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


img

আজ ঢাকায় আসছেন ডোনাল্ড লু

প্রকাশিত :  ০৫:০৫, ১৪ মে ২০২৪

তিন দিনের সফরে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় আসছেন আজ।

মঙ্গলবার (১৪ মে) শ্রীলঙ্কা থেকে ঢাকায় আসবেন তিনি।

ডোনাল্ড লু’র ঢাকা সফরে দুই দেশের মধ্যে বাণিজ্য-বিনিয়োগ, নিরাপত্তা, প্রতিরক্ষা, জলবায়ু পরিবর্তন, নাগরিক অধিকারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা প্রাধান্য পাবে। এছাড়া তিনি সরকারি ও বেসরকারি নানা পর্যায়ে বৈঠক করবেন।

ডোনাল্ড লু ঢাকা সফরের প্রথম দিন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের দেওয়া এক নৈশভোজে যোগ দেবেন। সফরের দ্বিতীয় দিন বুধবার তিনি প্রথমে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে ও পরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। তিন দিনের সফরে ডোনাল্ড লু নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করবেন।

মার্কিন পররাষ্ট্র দফতর জানিয়েছে, ভারত, শ্রীলঙ্কা ও বাংলাদেশ সফর করবেন ডোনাল্ড লু। তার এ সফরের মধ্য দিয়ে দেশগুলোর সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার হবে বলে প্রত্যাশা করছে ওয়াশিংটন। যুক্তরাষ্ট্র যে একটি মুক্ত, অবাধ ও সমৃদ্ধ ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল দেখতে চায়, ডোনাল্ড লু’র সফরে সেটাই গুরুত্ব পাবে।

ডোনাল্ড লু’র ঢাকা সফর নিয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, নির্বাচন-পূর্ববর্তী অস্বস্তিকে পেছনে ফেলে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক এগিয়ে নেওয়ার আলোচনা করতেই ডোনাল্ড লু’র আসন্ন ঢাকা সফর।

ডোনাল্ড লু’র এই সফরে আলোচনায় দুটি ইস্যু গুরুত্ব পাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ইস্যু দুটি হলো মার্কিন ভিসানীতি সহজীকরণ এবং র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার।