img

সিলেট ৩ আসনে শফি আহমদ চৌধুরীর সমর্থনে লন্ডনে সভা

প্রকাশিত :  ১০:১১, ১৪ ডিসেম্বর ২০১৮

সিলেট ৩ আসনে শফি আহমদ চৌধুরীর সমর্থনে লন্ডনে সভা

জনমত ডেস্ক ।। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেন্সুগন্জ-বালাগান্জ),আসনে ঐক্যফ্রন্টের মনোনীত সংসদ সদস্য প্রার্থী, কেন্দ্রীয় বিএনপির সদস্য, সাবেক এমপি শফি আহমদ চৌধুরীর সমর্থনে গত কাল ১১ ডিসেম্বর মঙ্গলবার আমার গাও রেস্টুরেন্ট ব্রিক লেইনে, বেডফুট বিএনপির সভাপতি তারু মিয়ার সভাপতিত্বে ও লন্ডন মহানগর বিএনপির সাধারণ সস্পাদক আবেদ রাজার পরিচালনায় অনুস্টিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সহসভাপতি শাহ আকতার হোসেন টুটুল,গ্রেটার্স সাসেক্স বিএনপির সভাপতি এম এ মুকিত, মানচেস্টার বিএনপির সভাপতি কামাল আহমদ, যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সস্পাদক কামাল উদ্দিন, সাবেক সাংগঠনিক সস্পাদক খসরুজ্জামান খসরু, নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমদ, আখলাকুর রহমান লুকু, মৌলানা ফজলুর রহমান, আবুল কালাম আজাদ, যুক্তরাজ্য বিএনপি নেতা আসাদুজ্জামান আহমদ, সেলিম আহমদ,নুরুল ইসলাম, ইসলাম উদ্দিন, বদরুল ইসলাম, তৈয়ব আলী সাজু,লুতফুর রহমান,যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমদ শাহিন, লন্ডন মহানগর বিএনপির যুগ্ম সস্পাদক ফয়ছল আহমদ, সাংগঠনিক সস্পাদক খালেদ চৌধুরী,মাহবুব খান নোমান, সোহেল আহমদ, শাহ উস্তাক আহমদ, সামছুল ইসলাম,মোকতাদির আলী,শাকিল আহমদ,মিসবাহ উদ্দিন,ফখরুল ইসলাম, ফজলে রহমান পিনাক,দেলোয়ার হোসেন, মো: শাহনেওয়াজ ,আব্দুস সামাদ রাজ, শাহিন আহমদ,

যুক্তরাজ্য যুবদলের সহসভাপতি শাহজান আলম, সহসভাপতি শাহজাহান হোসেন সেহনাজ, যুগ্ম সস্পাদক নুরুল আলী রিপন, সুহেদুল হাসান, শাহেল শাহ,শাকিল আহমদ,শাহজান আহমদ,যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সহসভাপতি ডালিয়া লাকুরিয়া, সাংগঠনিক সস্পাদক জিয়াউর রহমান জিয়া, মৌলানা আব্দুল খালিক,সাজ্জাদ মিয়া, এম এ নুর, আবদুল হক, কামাল হোসেন, এম ডি দিলাল আহমদ,সিরাজুল আমিন, নজরুল ইসলাম বাবুল,জুহেল মিজ্জা, হাবিব রহমান, আজাহার আলী, এম ডি মাসুদ বিন ফরিদ, আবদুল ওহাব রোভেল, মৌলানা এম ডি জহিরুল ইসলাম, আবদুল আলিম,আহমদ সিপন, আলমাছ হোসেন, সামছুল হক,ফয়ছল আলম,নানু মিয়া, আপসার মিয়া, আব্দুস শহিদ, বাবুল মিয়া, দারা মিয়া, মুজিব আহমদ, পটল মিয়া,রমজান আলী, রবেল মিয়া প্রমুখ।সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লন্ডন মহানগর বিএনপির দপ্তর সস্পাদক নজরুল ইসলাম মাসুক। সভায় প্রধান অতিথির বক্তব্যে এম এ মালিক বলেন সরকার বিএনপি নেতা-কর্মীদের ভয় পায় বলেই খুন, গুম, মামলা-হামলা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার দেশ নেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্ধি করে রেখেছে।

তিনি বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। তাই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতিকে ভোট দেয়ার আহবান জানান। বলেন,বর্তমান সরকার বিএনপি নেতাকর্মীদেরকে অত্যাচার-নির্যাতন, জেল-জুলুম, গুম-খুন করে পুরো দেশটাকে একটা কারাগারে পরিণত করেছে। ভুলুন্ঠিত গণতন্ত্র উদ্ধার করতে ধানের শীষের পক্ষে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়ে বিজয় নিশ্চিত করতে হবে। বিগত ভোটারবিহীন নির্বাচনের মত এবার আর কাউকে খালি মাঠে গোল করতে দেয়া হবে না। ধানের শীষের বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদেরকে লড়াই চালিয়ে যেতে হবে। ব্যালট বিপ্লবের মাধ্যমে ক্ষমতার মসনদ থেকে বিদায় করতে হবে স্বৈরাচারী আওয়ামী সরকারকে।

কমিউনিটি এর আরও খবর

img

বর্ণাঢ্য উৎসবে নিউ ইয়র্কে বৈশাখ বরণ

প্রকাশিত :  ১২:৪৭, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক সমাজে স্বদেশী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার সংকল্পে বর্ণাঢ্য উৎসবে বৈশাখ বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।বাংলাদেশের সময়ের সঙ্গে মিলিয়ে শনিবার বিকেলে টাইমস স্কোয়ারে এ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে ‘এনআরবি ওয়ার্ল্ডওয়াইড’।

মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক হাসান ইমাম এতে উদ্বোধনী বক্তব্য দেন। তিনি বলেন, “মনে হচ্ছে, আমি যেন বাংলাদেশেই দিবসটি উদযাপন করছি। এভাবে বাঙালির সংস্কৃতিকে বিশ্বময় উদ্ভাসিত করতে, জাগ্রত রাখতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সরব থাকতে হবে।”

মুক্তিযোদ্ধা ও অভিনেত্রী লায়লা হাসান বলেন, “বাংলা সংস্কৃতি, কৃষ্টির সঙ্গে প্রবাস প্রজন্মকে জড়িয়ে রাখার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমাদের দেখিয়ে যাওয়া সাংস্কৃতিক কর্মকাণ্ড সামনের দিনগুলোতে নতুন প্রজন্ম ধারণ ও লালনে উৎসাহিত হবে বলে আশা করছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত, সেখানে আমরা সব মত আর পথের মানুষ একত্রিত হয়ে পয়লা বৈশাখকে বরণ করি, উদ্‌যাপন করি।”

আয়োজক সংগঠনের প্রধান বিশ্বজিৎ সাহার উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল লিটন। সিটি মেয়রের পক্ষে বক্তব্য দেন তার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার।

বৈশাখ বরণের অনুষ্ঠান সঞ্চালনা করেন শামিম আল আমিন ও ফাতেমা সাহাব রুমা। ‘সহস্রকণ্ঠে বৈশাখ বরণের’ এ আয়োজনের দ্বিতীয় দিন রোববার জ্যাকসন হাইটসে বৈশাখী মেলার পাশাপাশি চলে নাচ, গান ও পুথিপাঠ।

কমিউনিটি এর আরও খবর