প্রকাশিত :  ১৫:৪৮, ১৪ ডিসেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ১৬:০৪, ১৪ ডিসেম্বর ২০১৮

এবার ভোটারদের ভাড়ায় ছাড় দেবে উবার

এবার ভোটারদের ভাড়ায় ছাড় দেবে উবার

জনমত ডেস্কঃ একাদশ জাতীয় নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার জন্য যানবাহন ব্যবস্থায় বিশেষ ছাড় দিতে চায় রাইড শেয়ারিং অ্যাপ ‘উবার’। নির্বাচনের দিন তারা ‘বিশেষ প্রোমো কোড’ এর মাধ্যমে ভাড়ার আংশিক বা পুরোটা দেওয়ার প্রস্তাব জানিয়েছে।     

কলকাতায় ১৭তম ইনফোকম সম্মেলনে সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার পাবলিক পলিসি কর্মকর্তা ঋধি দারোলিয়ার অনুষ্ঠিত বৈঠকে এমন প্রস্তাব জানানো হয়। 

ঋধি দারোলিয়া বলেন, এই সুবিধা দেওয়ার জন্য প্রথমে তারা  ভোটকেন্দ্র বা পোলিং সেন্টারগুলোকে চিহ্নিত করে নেবেন। নির্বাচনের দিন এই গন্তব্যে যাত্রীদের জন্য ভাড়ায় বিশেষ প্রোমো কোড থাকবে। সেখান থেকেই যাত্রীরা ভাড়ায় বিশেষ ছাড় পাবেন। 

মোস্তাফা জব্বার এ বিষয়ে সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশন এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। উবার কর্তৃপক্ষকে তিনি নির্বাচন কমিশনের কাছে আবেদন করতে পরামর্শ দেন।    

নির্বাচন কমিশন যদি অনুমতি দেয়, তাহলে বিশেষ এই প্রোমো কোডে ভাড়া অর্ধেক অথবা পুরোটাই ছাড় দেওয়া হবে কি না সেটি নির্ধারিত হবে। 

বাংলাদেশে উবার ২০১৬ সালের ২২ নভেম্বর যাত্রা শুরু করে। ঢাকা শহরের ২২ শতাংশ মানুষ অন্তত একবার উবার ব্যবহার করেছেন বলে তারা জানান।  

তবে এখন পর্যন্ত রাইড শেয়ারিং সার্ভিস নীতিমালার শর্ত পূরণ না করায় বিআরটিএর অনুমোদন  পায়নি উবার। 



Leave Your Comments


বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর