লঙ্কাবধ মিশনে দেশ ছাড়লেন ক্রিকেটাররা

প্রকাশিত :  ১৯:২৭, ১২ এপ্রিল ২০২১
সর্বশেষ আপডেট: ১৯:৪৪, ১২ এপ্রিল ২০২১

লঙ্কাবধ মিশনে দেশ ছাড়লেন ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দুটি টেস্টই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 

সোমবার (১২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে লঙ্কা মিশন সামনে রেখে ভাড়া করা বিমানে ঢাকা ত্যাগ করেন মুমিনুল-তামিমরা। 

করোনা পরিস্থিতির কারণে আগামী ১৪ থেকে ২১ এপ্রিল দেশে সর্বাত্মক লকডাউন চলবে। ফলে তার আগেই দেশ ছাড়লেন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। 

আগামী ১৭ ও ১৮ এপ্রিল শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে ভাগ হয়ে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২১ এপ্রিল প্রথম টেস্ট ও ২৯ এপ্রিল সিরিজের শেষ টেস্টে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিকে শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে গত ৯ এপ্রিল ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে নতুন তিন মুখের পাশাপাশি ডাক পেয়েছেন অভিজ্ঞ অফস্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম। আর তিন তরুণ ক্রিকেটার হলেন- শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ ও শহীদুল ইসলাম। তিনজনই পেসার।

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

ডি মারিয়াকে মেরে ফেলার হুমকিদাতারা গ্রেপ্তার

প্রকাশিত :  ০৫:০৬, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:০৯, ২৮ মার্চ ২০২৪

আর্জেন্টিনায় ব্যাপক জনপ্রিয় এই ফুটবলার ডি মারিয়াকে নিজের দেশেই কয়েকদিন আগে মৃত্যুর হুমকি দেন দুর্বৃত্তরা। অবশেষে এবার সেই হুমকিদাতাদের গ্রেপ্তার করেছে আর্জেন্টিনার ফেডারেল পুলিশ এবং তদন্ত ও অপরাধীদের তথ্য সংগ্রহে পুলিশের বিশেষায়িত ইউনিট পিডিআই।

আর্জেন্টিনার জাতীয় নিরাপত্তামন্ত্রী পাত্রিসিয়া বুলরিখ জানিয়েছেন, এই হুমকি দেওয়ার মূল হোতার নাম পাবলো আকোত্তো। মাদক চোরাচালানের ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত চলছে। হুমকি দেওয়ায় তাকে সহযোগিতা করেছেন সারা বেলেন গুতিরেজ ও গ্যাব্রিয়েল ইসমায়েল পাস্তোরে। পাবলো আকোত্তো হুমকি দেওয়ার কথা স্বীকার করেছেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, নিজ নিজ বাসা থেকে পালানোর সময় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। সান্তা ফে প্রদেশের দুই সরকারি কৌঁসুলি হাভিয়ের আরজুবি ও পাবলো সোক্কা এই অভিযানে জোরদার ভূমিকা পালন করেন।

আরও পড়ুন: 

ডি মারিয়াকে হত্যার হুমকি

সম্প্রতি নিজের শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে এসে ক্যারিয়ার শেষের কথা বলেছিলেন ডি মারিয়া। এরপরেই পেতে হয় মৃত্যুর হুমকি। রোজারিওতে নিজ বাসায় তার পরিবারের উদ্দেশে হত্যার হুমকি সম্বলিত বার্তা দিয়ে যায় শহরের দুর্ধর্ষ মাদক চোরাকারবারিরা।

রোজারিও শহরের এক বিশেষ নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বসবাস করেন ডি মারিয়ার পরিবার। দেশে ফিরলে ডি মারিয়া নিজেও সেখানেই থাকেন। সেই এলাকাতেই সোমবার ভোরে হুমকি–সংবলিত কাগজ ছুড়ে ফেলে যায় অজ্ঞাত একটি দল। একটি ধূসর গাড়ি থেকে ছুড়ে ফেলা সেই কাগজে দি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নরও এই ফুটবলারের পরিবারকে নিরাপত্তা দিতে পারবেন না।