প্রকাশিত :  ০৭:২৫, ১৯ মে ২০২১

জগন্নাথপুরে নাশকতার অভিযোগে ৩ জমিয়ত নেতা কারাগারে

জগন্নাথপুরে নাশকতার অভিযোগে ৩ জমিয়ত নেতা কারাগারে

সুনামগঞ্জের জগন্নাথপুর থানা পুলিশ নাশকতামূলক তৎপরতার অভিযোগে বৈঠক থেকে তিন জমিয়ত নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। আজ মঙ্গলবার তাদের সুনামগঞ্জ জেল হাজতে পাঠিয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নারিকেল তলা গ্রামের মাওলানা আব্দুল হাই (৩২), একই ইউনিয়নের গন্ধবপুর গ্রামের মাওলানা তোফায়েল আহমেদ (২৭) ও মাওলানা ইউছুফ আলী (৩১)।

পুলিশ জানায় গতকাল রাতে রানীগঞ্জ ইউনিয়নের ইসলামপুর হাফিজ মাওলানা ইউসুফ আলীর বাড়িতে জমিয়ত উলামায়ে ইসলামের নেতারা গোপন বৈঠক করে সরকার বিরোধী তৎপরতা ও নাশকতার পরিকল্পনা করছিলেন। খবর পেয়ে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ১৩ জন পালিয়ে যায়।

এঘটনায় জগন্নাথপুর থানায় উপ-পরিদর্শক (এসআই) সফিকুল আহমদ বাদী হয়ে নাশকতার পরিকল্পনা অভিযোগ এনে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘ঘটনাস্থল থেকে রড ধারালো অস্ত্র, রং ও তুলি উদ্ধার করা হয়েছে। তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।’

এদিকে জমিয়ত উলামায়ে ইসলাম জগন্নাথপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ জানান, গ্রেপ্তারকৃত তিনজন তাদের দলের সক্রিয় কর্মী। তারা স্থানীয় তাদের আঞ্চলিক এক সংগঠনের সভা করছিলেন। কোনো ধরনের নাশকতার সাথে তাদের সম্পৃক্ততা নেই। পুলিশ ভুল তথ্যে তাদের গ্রেপ্তার করেছে।

প্রসঙ্গত, হেফাজত নেতা জমিয়ত উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জগন্নাথপুর উপজেলার বাসিন্দা মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে সিলেট শহর থেকে সম্প্রতি গ্রেপ্তার করা হয়। তারা তার অনুসারী হিসেবে পরিচিত।



Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর