প্রকাশিত :  ১৫:০৫, ২১ মে ২০২১

সাংবাদিক রোজিনা হেনস্তা: মুখে কালো কাপড় বেঁধে সিলেটে প্রতিবাদ

সাংবাদিক রোজিনা হেনস্তা: মুখে কালো কাপড় বেঁধে সিলেটে প্রতিবাদ

জনমত ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিকভাবে লাঞ্ছিত করা ও মিথ্যা মামলা দায়েরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সিলেটে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানিয়েছেন ফটো সাংবাদিকরা।

শুক্রবার (২১ মে) বিকেল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে এ প্রতিবাদ জানান বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সদস্যরা। এসময় মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদে অংশ নেন সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের শতাধিক কর্মী।

চোখ ও মুখে কালো কাপড় বেঁধে বক্তারা বলেন, আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে সাংবাদিক রোজিনা ইসলাম কলম ধরেছিলেন বলেই তাকে থামিয়ে দিতে পরিকল্পিতভাবে হেনস্তা ও গ্রেপ্তার করা হয়েছে বলে আমরা মনে করি। বিশেষ করে সরকারের চারজন গুরুত্বপূর্ণ মন্ত্রী বলেছেন রোজিনা ইসলাম যেন ন্যায়বিচার পান, তারা তা দেখবেন। কিন্তু আমরা  তাদের কার্যক্রম নিয়ে সন্দিহান। কেননা জামিনযোগ্য মামলায় একটি মামলা হল, অথচ তাকে এতটা বেগ পেতে হচ্ছে। অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার করতে হবে।

ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমীন লস্কর রাব্বির সঞ্চালনায় প্রতিবাদ কর্মসূচীতে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেণু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামির মাহমুদ, ইমজা সাধারণ সম্পাদক আনিস রহমান, এসময় প্রতিবাদ কর্মসূচীতে উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ এর ব্যুরো প্রধান গুলজার আহমদ ,বিপিজেএ সিলেটের সিনিয়র সহ সভাপতি মো. দুলাল হোসেন, সহ সভাপতি ইউসুফ আলী কোষাধ্যক্ষ  শাহীন আহমদ, সহ সাধারণ সম্পাদক শেখ আব্দুল মজিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসএম সুজন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু বক্কর, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইদ্রিস আলী, নির্বাহী সদস্য, মামুন হাসান, শঙ্কর দাশ, আব্দুল বাতিন ফয়সল, মাহমুদ হোসেন, আনিস মাহমুদ, সদস্য নাজমুল কবির পাভেল, ইকবাল মুন্সী, নূরুল ইসলাম, হুমায়ূন কবির লিটন, নূরুল ইসলাম, শিপন আহমদ, রেজা রুবেল, মো. আব্দুল খালিক, আজমল আলী।

আরও উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ এর ক্যামেরা পারসন দীপক বৈদ্য দিপু, ডিবিসি নিউজের ক্যামেরা পারসন সেলিম আহমদ, ফটে সাংবাদিক মামুন হোসেন, মোজাম্মেল হক,আহমেদ শাহিন, ফারহান আহমদ, রাহেল আহমদ প্রমুখ।




Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর