প্রকাশিত :  ১৪:৪০, ২৩ মে ২০২১

জগন্নাথপুরের রানীগঞ্জ ফেরি চলাচল বন্ধ, দিনভর জনভোগান্তি

জগন্নাথপুরের রানীগঞ্জ ফেরি চলাচল বন্ধ, দিনভর জনভোগান্তি

জনমত ডেস্ক: জগন্নাথপুরের রানীগঞ্জ কুশিয়ারা নদীতে শনিবার দিনভর ফেরি পারাপার বন্ধ থাকায় সীমাহীন জনভোগান্তির শিকার হয়েছেন জনসাধারণ। ফলে পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ মহাসড়কের সরাসরি যানচলাচল বন্ধ হয়ে পড়ে। যান্ত্রিক ত্রুটির কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ফেরীর ইজারাদার।

স্থানীয় এলাকাবাসি জানান, ঢাকার রাজধানীর সঙ্গে স্বল্প সময়ের যোগাযোগের সুবিধার্থে ২০১৪ সালে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্টায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে রানীগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় ফেরি চালু করা হয়।

রানীগঞ্জের বাসিন্দা জুয়েল আহমদ জানান, প্রায় যান্ত্রিক ক্রুটির কারণে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে জনদুর্ভোগে পড়েন এলাকাবাসি। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত যান্ত্রিক ত্রুটির কারণে ফেরি চলাচল করেনি।

রানীগঞ্জ ফেরি ইজারাদার আবুল কাশেম জানান, পারাপারের জন্য দুইটি পুরোনো ফেরি রয়েছে। ফলে প্রায় সময় যান্ত্রিক ত্রুটির কারণে ফেরি বিকল হয়ে চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত ফেরি চলেনি। পারাপারের জন্য নতুন আরেকটি ফেরি এসেছে, তবে এটি এখনো চালু হয়নি। নতুন ফেরি চালু হয়ে দুর্ভোগ কমে যাবে বলে তিনি জানান।

সুনামগঞ্জের সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ফেরি মেরামতের কাজ চলছে। নতুন ফেরির মেশিন এখনো আসেনি। মেশিন পাওয়ার পর চালু করা হবে।



Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর