প্রকাশিত :  ১৪:৫৫, ২৩ মে ২০২১

সাংবাদিক নিগ্রহের প্রতিবাদে সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাবের মানববন্ধন

সাংবাদিক নিগ্রহের প্রতিবাদে সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাবের মানববন্ধন

আজ ২০শে মে, সিডনির বাঙালী পাড়া খ্যাত লাকেম্বায় বাংলাদেশে সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে নিগ্রহের প্রতিবাদে অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত হয় ও মশাল প্রজ্জলনের মাধ্যমে সংবাদকর্মীদের নিরাপত্তা ও ডিজিটাল আইনে পরিবর্তনের দাবী জানানো হয়। অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাবের সভাপতি মোঃ রহমতউল্লাহ ও সাধারন সম্পাদক ইয়ুসুফ টুটুলের ডাকে তাৎক্ষনিক আয়োজিত এই প্রতিবাদ সভায় প্রবাসী সংবাদ কর্মীরা উপুস্থিত হোন।

এসময় তারা বাংলাদেশ সরকারের চলমান দূর্নীতি বিরোধী কর্মসূচী আরো জোরদার করার দাবী জানিয়ে বলেন, সরকারের এই কাজে সহযোগিতায় রোজিনা ইসলামের মতো আরো সাহসী সংবাদকর্মী দরকার। সরকারের কাছে আহবান জানাই সারাদেশে সংবাদ মাধ্যম কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে ও সাংবাদিকদের পেশাগত কারনে ডিজিটাল আইন সংবাদমাধ্যম কর্মীদের জন্য শিথিল করা, কারন সংবাদ মাধ্যমই পারে সরকারের কাজের সহযোগী হয়ে দূর্নীতি বিরোধী আন্দোলনকে বেগবান করা। নেতৃবৃন্দ বলেন এই ধরনের ঘটনায় বিদেশে সরকারের ভাবমুর্তির ক্ষতি হয় এবং এসময় তারা দুর্নীতিগ্রস্থ আমলাতন্ত্রের লাগাম টেনে ধরতে সরকারকে এখনই কঠোর অবস্থানে আসতে আহবান জানান।

সেই সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ মিডিয়া এন্ড প্রেস ক্লাব নিগৃহিত সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের দ্রুত নিঃশর্ত মুক্তি ও ক্ষতিপুরন দাবী করে। মানব বন্ধনে এসময় জন্মভুমি টিভির আবু রেজা আরেফীন, বাংলা কথার শফিকুল আলম, জয়যাত্রা টিভির বেলাল হোসেইন, বাংলাবার্তা পত্রিকার আসলাম মোল্লা, সময় টিভির আমিনুল ইসলাম রুবেল, আর টিভির আকাশ দে, প্রশান্তিকা পত্রিকার আরিফুর রহমান, চট্রগ্রাম প্রেস ক্লাবের সদস্য রাসেল রহমান, প্রবাস কন্ঠের ইসুসুফ টুটুল, বিদেশ বাংলা টিভির রহমতুল্লাহ, সাংস্কৃতিক কর্মী পূরবী পারমিতা বোস, আব্দুল্লাহ আল মামুন, সজীব চৌধুরী, রকি তালুকদার উপস্থিত ছিলেন।




Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর