img

বিপদ কেটে যাওয়ায় দূর পাল্লার লঞ্চ চলাচল শুরু

প্রকাশিত :  ০৯:২১, ২৭ মে ২০২১
সর্বশেষ আপডেট: ০৯:২৫, ২৭ মে ২০২১

বিপদ কেটে যাওয়ায় দূর পাল্লার লঞ্চ চলাচল শুরু

জনমত ডেস্ক: দুদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে দেশের অভ্যন্তরীণ রুটে দুই ইঞ্জিনের দূরপাল্লার লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে সরকার।  ঘূর্ণিঝড় ‘ইয়াস’ উপকূল থেকে ভারতের দিকে চলে যাওয়ায় এ অনুমতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুই ইঞ্জিনবিশিষ্ট দূরপাল্লার লঞ্চ সতর্কতার সঙ্গে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।  তবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এক ইঞ্জিনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।’

দূরপাল্লায় সদরঘাট থেকে দেশের উপকূলীয় এলাকাগুলোর উদ্দেশে লঞ্চ বিকালে ছেড়ে যায়।  আজ বিকাল থেকে সেই লঞ্চগুলো ছেড়ে যাবে বলেও জানিয়েছেন বিআইডব্লিউটিএর কর্মকর্তারা।

মঙ্গলবার বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’ ভারতের উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলের দিকে ধেয়ে যাওয়ায় বাংলাদেশের উপকূলীয় এলাকাও ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়।  বৈরী আবহাওয়া দেখা দেওয়ায় ওই দিন দুপুর থেকে অভ্যন্তরীণ রুটে সব ধরনের নৌযান চালাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ।

এর মধ্যে বুধবার ভারতের উড়িষ্যা উপকূল অতিক্রম করে ‘ইয়াস’।  বাংলাদেশে ইয়াসের তাণ্ডবে ছযজনের মৃত্যু হয়েছে।


img

৫ কোম্পানির ডিভিডেন্ড-ইপিএস আসছে আজ

প্রকাশিত :  ১১:১৪, ১২ মে ২০২৪

আজ (১২ মে) রোববার শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বোর্ড সভা অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বোর্ড সভা আহ্বানকারী কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স এবং বীকন ফার্মাসিউটিক্যালস পিএলসি।

কোম্পানিগুলোর মধ্যে পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের বোর্ড সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে।

একই সভায় কোম্পানিটির ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

অন্যদিকে, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স ও আইডিএলসি ফাইন্যান্সের বোর্ড সভায় ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

আর বীকন ফার্মাসিউটিক্যালসের বোর্ড সভায় ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।