প্রকাশিত :  ১৪:৪৫, ২৯ মে ২০২১

আউট নিয়ে প্রতিক্রিয়া : তামিমের শাস্তি

আউট নিয়ে প্রতিক্রিয়া : তামিমের শাস্তি

জনমত ডেস্ক: সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে তার আউট নিয়ে প্রতিক্রিয়া দেখিয়ে আইসিসির শাস্তি পেতে হচ্ছে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালকে।

আইসিসির আচরণবিধির লেভেল ওয়ান ধারা ভঙের দায়ে তার ম্যাচ ফির ১৫ ভাগ কেটে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

সেইসাথে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তামিমের ডিসিপ্লিনারি রেকর্ডে। ২৪ মাসের মধ্যে এটি তার প্রথম অপরাধ। সামনে আরো ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞায় পড়তে পারেন টাইগার অধিনায়ক।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আউট হওয়ার পর মাঠেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন তামিম।

বাংলাদেশের রান তাড়ায় দশম ওভারের ঘটনা সেটি। ৯ রানে ২ উইকেট হারানো দলকে লড়াইয়ে ফেরাতে যথাসাধ্য চেষ্টা করছিলেন টাইগার অধিনায়ক।

সেই চেষ্টা থেমে যায় চামিরার অফস্ট্যাম্পের বাইরে দুর্দান্ত এক ডেলিভারিতে। অনেকটা ইয়র্কার লেন্থ ধরনের ডেলিভারিতে তামিম ব্যাট পেতে দিয়েছিলেন, সেই ব্যাট মাটিতে আঘাত হানে। আবেদন করেন বোলার, আঙুল তুলে দেন আম্পায়ার।

তামিমের ধারণা ছিল, বলটি তার ব্যাটে কোনোমতেই লাগেনি। আওয়াজ হয়েছে মূলত ব্যাট মাটিতে হিট করায়। তাই রিভিউ নিয়ে নেন সাথে সাথে। কিন্তু রিভিউয়ে স্নিকোমিটার দেখায়, আলতো করে ব্যাটের গা ছুঁয়ে গেছে বল। ফলে আম্পায়ারের আউটের সিদ্ধান্তই বহাল থাকে।

তামিম ওই সিদ্ধান্ত মানতে পারেননি। মাঠেই অসন্তোষ প্রকাশ করেন। পরে বের হয়ে যাওয়ার সময় কিছু বলতে ও মাথা নাড়তে দেখা যায় টাইগার অধিনায়ককে।

যার জেরেই শাস্তি পেতে হচ্ছে দেশসেরা ওপেনারকে। আইসিসির ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ তামিমের বিরুদ্ধে এই শাস্তি আরোপ করেছেন। বাংলাদেশ অধিনায়ক তার ভুল স্বীকার করে নেয়ার নতুন করে আর শুনানির প্রয়োজন পড়েনি।




Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর