img

জগন্নাথপুরে বিকাশে প্রতারণার শিকার কলেজ ছাত্রী

প্রকাশিত :  ১১:৫১, ০১ জুন ২০২১

জগন্নাথপুরে বিকাশে প্রতারণার শিকার কলেজ ছাত্রী

জনমত ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের মজিদপুর গ্রামের এক কলেজ ছাত্রীর কাছ থেকে বিকাশ প্রতারনার মাধ্যমে ৭৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক। এঘটনায় দিশেহারা হয়ে পড়েছে ওই ছাত্রীর পরিবারটি।

পুলিশ ও প্রতারণার শিকার পরিবারের লোকজন জানান, শনিবার দুপুরে মজিদপুর গ্রামের কাঠমিস্ত্রী উমা বৈদ্যর মোবাইলে শিক্ষাবোর্ডের কর্মকর্তা পরিচয়ে ফোন করে তার মেয়ে কলেজ ছাত্রীর জন্মনিবন্ধন নম্বর, কলেজ থেকে পাওয়া উপবৃত্তির তথ্য কলেজ অধ্যক্ষের নাম বলে উপবৃত্তি বাবদ সরকার থেকে তাকে দুই লাখ টাকা সাহায্য করা হবে বলে জানানো হয়। বিষয়টি কাউকে না জানিয়ে বিকাশে ৭৬ হাজার টাকা পাঠাতে বলা হয়। এবং টাকা পাঠানোর সাথে সাথে ২ লাখ টাকা চলে আসবে বলে লোভ দেখায়।

তাদের কথা বিশ্বাস করে বিকাশের দোকান থেকে তিনটি নাম্বারে ৭৬ হাজার টাকা পাঠানো হয়। নাম্বারগুলো হলো ০১৮২৬৮২২৫৮৪,০১৯৫৫৩৮৩০৬২,০১৭২২০৬৮৮৯৫ কিছু সময় পর সবকটি ফোন বন্ধ পাওয়া যায়।

প্রতারনার শিকার উমা বৈদ্য জানান, প্রতারকদের কথায় বিশ্বাস করে প্রতারণার শিকার হয়েছি। এখন বিকাশের দোকানের টাকা পরিশোধের চিন্তায় আমি দুশ্চিন্তায় আছি।

তিনি বলেন, টাকা উদ্ধারে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছি। টাকা উদ্ধার না হলে বসতভিটা বিক্রি করে বিকাশ এজেন্টের টাকা পরিশোধ করতে হবে।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ প্রতারকদের চিহ্নিত করতে কাজ শুরু করেছে।

img

তাহিরপুরে নদী থেকে বালু চাপা দেয়া শিশুর লাশ উদ্ধার

প্রকাশিত :  ১৭:০৬, ১৮ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৭:০৮, ১৮ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জ জেলার তাহিরপুরের যাদুকাটা নদীর বালুর চড় থেকে বালু চাপা দেয়া অবস্থায় সাকিবুল ইসলাম (৮) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোদেরগাও গ্রামের হারুন মিয়ার ছেলে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বৃহস্পতিবার(১৮ এপ্রিল) সকাল ১১ টায় তার লাশ উদ্ধার করে তাহিরপুর থানা পুলিশ। এর সত্যতা নিশ্চিত করেছেন ওসি নাজিম উদ্দীন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, গতকাল শিশুর টির মা স্কুলে না যাওয়ার কারনে বকা দিলে সে বাড়ি থেকে বের হয়ে যায়। এর পর সে আর বাড়ি ফিরে নি। আজ বৃহস্পতিবার সকালে যাদুকাটা নদীর পাড়ে শিশুটির একটি হাত দেখতে পায় এলাকার লোকজন। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়ে পুলিশ ঘটনা স্থলে এসে সবার উপস্থিত তে লাশ উদ্ধার করে।

তবে কে বা কারা আর কি কারনে তাকে মাটি চাপা দেয়া হয়েছে তা কারন জানাযায় নি।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাজিম উদ্দীন জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করা সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে।  ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। এই বিষয়ে গুরুত্ব সহকারে তদন্ত চলছে।