প্রকাশিত :  ১৮:১২, ০৪ জুন ২০২১
সর্বশেষ আপডেট: ১৯:১৯, ০৪ জুন ২০২১

৪ জেলায় বজ্রপাতে শিশুসহ ৮ জনের মৃত্যু

৪ জেলায় বজ্রপাতে শিশুসহ ৮ জনের মৃত্যু

জনমত ডেস্ক: জামালপুর, নেত্রকোনা, বাগেরহাট ও চাঁপাইনবাবগঞ্জের পৃথকস্থানে বজ্রপাতে শিশুসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জামালপুরে ও চাঁপাইনবাবগঞ্জে ৩ জন করে ৬ জন মারা গেছেন। বাকি ২ জন নেত্রকোনা ও বাগেরহাটের।

জামালপুর, পূর্বধলা (নেত্রকোনা), শরণখোলা (বাগেরহাট) ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধির পাঠানো খবরে বিস্তারিত।

শুক্রবার (৪ জুন) বিকালে বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের কলকীহারা গ্রামে পৃথকস্থানে বজ্রপাতে মারা যান হর বাদশা (৫০), আকিজা বেগম (৩০) ও খলিলুর রহমান (৫৫)। একই সময় বজ্রপাতে ২টি গরুও মারা যায়। বজ্রপাতের সময় হর বাদশা নদীতে গোসল করছিলেন। খলিলুর রহমান ও আকিজা বেগম কৃষি কাজ করছিলেন। বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা বিষয়টি নিশ্চিত করেছেন।

একই দিনে নেত্রকোনার পূর্বধলায় ভবানীপুর গ্রামে আশা মনি (৭) নামের এক শিশু নিহত ও সেলিনা (৫০) নামের এক নারী গুরুতর আহত হয়েছেন। আশা মনি ওই গ্রামের আব্দুল আলীর মেয়ে ও সেলিনা মোতালেবের স্ত্রী। স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে গুড়িগুড়ি বৃষ্টিসহ বজ্রপাত হচ্ছিল। এ সময় শিশু আশা মনি বাড়ির পাশে পুকুর পাড় থেকে গরু আনতে যায় ও

সেলিনা ওই পুকুরে গোসল করছিল। তখন বজ্রপাতে ঘটনাস্থলেই আশা মনি নিহত ও সেলিনা আহত হয়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় সেলিনাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে আবু বকর খান (২৮) নামে এক কৃষক মারা গেছেন। এলাকাবাসী জানান, শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে আবু বকর মাঠে গরু আনতে যায়। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই সে মারা যায়। শরণখোলা থানা অফিসার ইনচার্জ মো: সাইদুর রহমান জানান বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ও চরবাগডাঙ্গা ইউনিয়নে বজ্রপাতে মা ছেলেসহ ৩ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, এ্যানি খাতুন ও তার ছেলে নূর

মোহাম্মদ, অন্যজন ইয়াসির আরাফাত। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মওদুদ আলম খাঁ জানান, ঝড়বৃষ্টির সময় বাড়ির পাশে আম বাগানে আম কুড়ানোর সময় বজ্রপাত হলে তিনজনই মারা যান।



Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর