প্রকাশিত :  ১১:১৯, ০৯ জুন ২০২১

ভার্চুয়াল আদালতে সাড়ে ৬০ হাজার আসামির জামিন

ভার্চুয়াল আদালতে সাড়ে ৬০ হাজার আসামির জামিন

জনমত ডেস্ক: চলমান বিধিনিষেধের মধ্যে ভার্চুয়ালি শুনানি করে সারাদেশের নিম্ন আদালত ও ট্রাইব্যুনালে ৬০ হাজার ৪৮৯ জন আসামি জামিনে কারামুক্ত হয়েছেন। বুধবার সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১২ই এপ্রিল হতে ৮ই জুন পর্যন্ত মোট ৩৮ কার্যদিবসে সারাদেশের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে এক লাখ ১৭ হাজার ৬৯১টি মামলায় জামিনের দরখাস্ত ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয়। এতে মোট ৬০ হাজার ৪৮৯ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন। গতকাল সারাদেশে অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে ভার্চুয়াল শুনানিতে দুই হাজার ৬৩৮টি ফৌজদারি মামলার জামিন দরখাস্ত নিষ্পত্তি হয় এবং এক হাজার ২৩৫ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিনে কারামুক্ত হন।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ঘোষিত লকডাউনের মধ্যে আদালতের কার্যক্রম চালাতে প্রধান বিচারপতির আদেশক্রমে গত ১১ই এপ্রিল বিজ্ঞপ্তি জারি করে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী। এতে বলা হয়, মহামারি করোনাভাইরাসের ব্যাপক বিস্তার রোধে ১২ই এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ নিষ্পত্তি করতে আদালত ও ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা করতে হবে।



Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর