প্রকাশিত :  ১০:২৪, ২২ ডিসেম্বর ২০১৮

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পাশের হার ১৮%

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পাশের হার ১৮%

জনমত ডেস্ক ।।বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষে ভর্তি পরীক্ষায় পাশের হার ১৮.০৮। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ সকল ইউনিটের সমন্বয়কের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এ বছর ৬টি অনুষদে ২১টি বিভাগের অধীনে ১ হাজার ৩১৫টি সিটের বিপরীতে আবেদনপত্র জমা পড়েছিল ৭০ হাজার ৬৬৩টি। প্রতি আসনের জন্য গড়ে পরীক্ষার্থী ছিল ৫৪ জন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮০ শতাংশের উপরে এবং পাশের হার ১৮.০৮।
একইসঙ্গে সাক্ষাৎকারের জন্য আগামী ৯ জানুয়ারি নির্দিষ্ট পরিমাণ শিক্ষার্থীদের আহ্বান করা হয়েছে। তাদের মধ্য থেকে বাছাইকৃতদের ভর্তি করানো হবে আগামী ১০ জানুয়ারী। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রসাশক তাবিউর রহমান প্রধান বলেন, ফলাফল প্রকাশের পর থেকেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের অফিসিয়াল ফেসবুক পেজে এই ফলাফল পাওয়া যাচ্ছে। এছাড়াও পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীর মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে পর্যায়ক্রমে ফলাফল পৌঁছে যাবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি অনুষদে ২১টি বিভাগের অধীনে ভর্তি পরীক্ষা গত ২ থেকে ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল। ভর্তির সাক্ষাৎকার ও ভর্তি সম্পর্কিত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.brur.ac.bd) তে পাওয়া যাবে।



Leave Your Comments


শিক্ষা এর আরও খবর