প্রকাশিত :  ১৬:১২, ১১ জুন ২০২১
সর্বশেষ আপডেট: ১৬:২৬, ১১ জুন ২০২১

ভোটবিহীন সরকার গণবিরোধী বাজেট দিয়েছে: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

ভোটবিহীন সরকার গণবিরোধী বাজেট দিয়েছে: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি

জনমত ডেস্ক: শুক্রবার রাজধানীর শান্তিনগর বাজারে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আয়োজিত বিক্ষোভ কর্মসূচি থেকে বক্তারা বলেন, প্রস্তাবিত বাজেট লুটেরা ধনীদের আরো ধনী করবে এবং গরিব-মধ্যবিত্তকে আপেক্ষিকভাবে আরো দরিদ্র ও আর্থিকভাবে অসহায় করে তুলবে। এবারের বাজেট ৬ লাখ কোটি টাকার অধিক পরিমাণের বিশাল ঘটতি বাজেট অথচ বাজেটে শ্রমিকদের জন্য বরাদ্দের ছিটেফোটা নেই। শ্রমজীবী মানুষের সামাজিক সুরক্ষা বলয় গড়ে তোলার কোনো আশাবাদ এ বাজেটে দেখা যাচ্ছে না।

তারা বলেন, জনপ্রশাসন পরিচালনা ও ঋণের সুদ গুনতেই বাজেটের বিপুল অংশ ব্যয় হবে। আর এ বিশাল ব্যয় নির্বাহে সরকার আরো ঋণ করে দেশের ফোকলা অর্থনীতিকে আরো বিপর্যস্ত করে তুলবে। এর মধ্যেই লুটেরা গোষ্ঠী তাদের সম্পদের পাহাড় আরো বাড়াবে। জনগণের পিঠে চাপবে ঋণের বোঝা। কোনো বিনা ভোটের সরকার জনগণের কাছে দায়বদ্ধ থাকে না, বর্তমান সরকারও এ বাজেটে জনগণের প্রতি দায়িত্বের নজির প্রদর্শন করেনি।

সিপিবি পল্টন থানা কমিটির সেকান্দার হায়াতের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, হযরত আলী, ত্রিদিব সাহা, মঞ্জুর মঈন, ফারহান হাবিব, জাহিদ প্রমুখ।



Leave Your Comments


অর্থনীতি এর আরও খবর