প্রকাশিত :  ০৭:২৫, ১২ জুন ২০২১

তুর্কিদের হারিয়ে ইউরোতে ইতালির শুভসূচনা

তুর্কিদের হারিয়ে ইউরোতে ইতালির শুভসূচনা

স্পোর্টস ডেস্ক: চলমান করোনা মহামারীর মধ্যেই শুরু হলো ইউরো কাপ-২০২১। আসরের প্রথম ম্যাচে তুরস্কের বিরুদ্ধে সহজ জয় পেল ইতালি। শুক্রবার (১২ জুন) দিবাগত রাতে ৩-০ গোলে জিতল আজ্জুরিরা।

খেলার প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবেই। তুরস্কের বিরুদ্ধে গোল পাওয়ার জন্য ৫৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জরজিনহোদের। এসময় তুরস্কের মেরিহ ডেমিরালের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইতালি। 

এর পরেই ভেঙে পড়ে তুর্কি রক্ষণব্যুহ। ৬৬ মিনিটে গোল করেন সিরো ইমমোবিল। আর ৭৯ মিনিটে স্কোর কার্ডে নাম তোলেন লরেঞ্জো ইনসিগ্নেও। প্রথমার্ধে খুব একটা আত্মবিশ্বাসী না দেখালেও দ্বিতীয়ার্ধে গোল পেতেই পাল্টে যায় ইতালির খেলা।

গোটা ম্যাচেও আধিপত্য ছিল ইতালিরই। ৬৪ শতাংশ বল দখলে ছিল আজ্জুরিদের। গোলে ২৪টা শট নিয়েছে তারা। অন্যদিকে তুরস্ক নিয়েছে মাত্র ৩টি। তবে ফাউল করেছে বেশি ইতালিই। যার কারণে দুটি হলুদ কার্ডও দেখতে হয় রোমানদেরকে। 

এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ তে শীর্ষে থেকেই ইউরো শুরু করলো ইতালি। তাদের পরের ম্যাচ সুইজারল্যান্ডের বিরুদ্ধে। আজ সন্ধ্যা ৭টায় যারা মুখোমুখি হবে ওয়েলসের। দিনের দ্বিতীয় ম্যাচে রাত ১০টায় ফিনল্যান্ডের মুখোমুখি হবে ডেনমার্ক।   



Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর