img

‘সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী’

প্রকাশিত :  ১১:৩১, ১২ জুন ২০২১
সর্বশেষ আপডেট: ১১:৩৫, ১২ জুন ২০২১

‘সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী’

বিনোদন ডেস্ক: সামনেই আসছে বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের ছবি ‘শেরনি’। এ ছবিতে তার চরিত্রের নামও ‘বিদ্যা’। ফরেস্ট অফিসার হিসেবে বন্যপ্রাণ সংরক্ষণ করতে ও জঙ্গলকে বাঁচাতে এক নারীর লড়াই করার ঘটনা অবলম্বনে তৈরি এ ছবিটি। 

অমিত মসুরকর পরিচালিত এ ছবিটির বিষয়ে এক সাক্ষাৎকারে বিদ্যা আনন্দবাজারকে বলেন, ‘ছবিটা করতে গিয়ে আমার এই বিশ্বাসটা আরও জোরালো হয়েছে যে, সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী। কেউ গর্জন করেন, কেউ থাকেন শান্ত’।

এ ছবিটির শুটিং করা হয় মধ্যপ্রদেশের জঙ্গলে। সেখানের অভিজ্ঞতা কেমন ছিল এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা ছবির প্রথম শিডিউল শুট করেছিলাম করোনা মহামারি আসার আগেই। এরপর গত বছর লকডাউন শেষে অক্টোবর-নভেম্বরে আবার মধ্যপ্রদেশে গিয়েছিলাম সেকেন্ড শিডিউল শুট করতে। সেখানে সব নিয়ম মেনে, বায়ো বাবলের মধ্যে শুট করেছিলাম বলে সেটের কেউ আক্রান্ত হননি। জঙ্গলে শুট করছিলাম বলে এমনিতেই একটু নিশ্চিন্তে ছিলাম যে সেখানে ভিড় কম ছিল’।

মহামারি পরিস্থিতিতে কোন ছবি এখন পর্দায় মুক্তি পাচ্ছে না।  এ ছবিটিও ওটিটি প্লাঠফর্মে মুক্তি পাবে। তিনি বলেন, ‘সিনেমা হলে ছবি রিলিজ করার ব্যাপারটা মিস করছি। তা সত্ত্বেও বলব, আমি নিজে ওটিটি প্ল্যাটফর্মে নানা ধরনের কনটেন্ট দেখতে অনেক পছন্দ করি। ওটিটি-র মাধ্যমে যখন আমার ছবি একসঙ্গে প্রায় ২৪০টা দেশে মুক্তি পেতে পারে, তার চেয়ে বেশি আনন্দের আর কী হতে পারে!’

সিনেমা হলের আগের মত চেহারা আবার কবে ফিরবে সে বিষয় নিশ্চয়তা এখন দেয়া মুশকিল। কোন নতুন ছবি রিলিজের একমাত্র ভরসা এখন ওটিটি। পরবর্তিতে পরিস্থিতি আরেকটু ভালো হলে ওটিটি এবং সিনেমা হল, দুটি মাধ্যমই একসাথে তাদের জায়গা ধরে রাখবে বলে বিশ্বাস করেন এ বলিউড তারকা।

ওয়েব সিরিজ দেখতে পছন্দ করেন এ তারকা। তিনি নিজে ভালো ওয়েব সিরিজের প্রস্তাব পেলে করবেন কিনা এমন প্রশ্নে তিনি জানান, ‘আসলে আমি নিজে অনেকটা দুই ঘণ্টার ছবির মতো। নির্দিষ্ট কয়েক দিনের শিডিউল, তার পরে কাজ শেষ। ওয়েব সিরিজ়ে মাসের পর মাসের কাজ করতে হয়। সেটা করতে পারব কি না, এখনও স্থির করতে পারিনি’।

img

বিশ্ব মা দিবসে অঝোরে কাঁদছেন পূজা

প্রকাশিত :  ১১:১৫, ১২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:৩৮, ১২ মে ২০২৪

সদা চঞ্চল আর হাসিখুশি মুখেই দেখা যায় ঢালিউড নায়িকা পূজা চেরিকে। কিন্তু রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে হঠাৎ ফেসবুক লাইভে এসে কাঁদলেন তিনি। নিজেকে কোনোভাবেই নিয়ন্ত্রণ করতে পারছিলেন না। ফুঁপিয়ে ফুঁপিয়ে কান্নায় ভেঙে পড়েন তরুণ এই তারকা।

পূজা চেরি কিছুদিন আগেই মাকে হারিয়েছেন। আজ বিশ্ব মা দিবসে মায়ের অনুপস্থিতিতে কষ্টের সাগরে ভাসছেন এ অভিনেত্রী। সকালে ঘুম থেকে উঠেই মায়ের জন্য অঝোরে কাঁদছেন পূজা।

রোববার (১২ মে) পূজা তার ভেরিফায়েড ফেসবুক পেজে মায়ের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেছেন পূজা চেরি। মায়ের সঙ্গে নায়িকা পূজা চেরি

১১টা ২২ মিনিটে পোস্ট করা ছবির ক্যাপশনে পূজা লেখেন, ‘ভালো থাকুক পৃথিবীর সকল মা। মামুনি দেখেছো? তুমি কি পচা কাজ করেছো, সকালে ঘুম থেকে উঠেই অঝরে চোখ থেকে জল পরতে দিলে! সারা জীবনই তো এই জল পরবে গো মা। কি করে থামাবো?’

পূজা আরও লেখেন, ‘উফ খুব কষ্ট হচ্ছে মামুনি। আর লিখতে পারছি না। বুকটা ফেটে যাচ্ছে। ভালো থেকো মামুনি আর মনে রেখো, তোমার হাতের লাঠিটা অনেক মিস করি... অনেক অনেক অনেক।’

চলতি বছরের ২৪ মার্চ সকালে মিরপুরের নিজ বাসায় মৃত্যুবরণ করেন পূজার মা ঝর্ণা রায়। মাকে হারানোর বেদনা এখনও সামলাতে পারেননি অভিনেত্রী। মা দিবস যেন সে বেদনার ক্ষত আরও বাড়িয়ে দিলো নায়িকার মনে।

মাত্র ১৪ বছর বয়সে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে শিশুশিল্পী থেকে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন পূজা চেরী। প্রতিষ্ঠানটি থেকে ‘পোড়ামন-২ ’, ‘দহন’ ও ‘নূর জাহান’ সিনেমা মুক্তি পায়। প্রথম তিন সিনেমা দিয়ে আলোচনায় আসেন পূজা।