প্রকাশিত :  ১৯:০৪, ১৫ জুন ২০২১

স্বাস্থ্যমন্ত্রী দুর্নীতির সুপার মডেল: জি এম সিরাজ

স্বাস্থ্যমন্ত্রী দুর্নীতির সুপার মডেল: জি এম সিরাজ

জনমত ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে ‘দুর্নীতির সুপারমডেল’ আখ্যা দিয়েছেন বিএনপির সাংসদ জি এম সিরাজ। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের একটি নমুনা স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢেলে সাজানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

মঙ্গলবার (১৫ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে জি এম সিরাজ এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, তার মন্ত্রণালয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করা ফ্যাশনে পরিণত হয়েছে—এমন মন্তব্যের পাল্টায় জি এম সিরাজ বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী! মিঠু, আফজাল, আজাদ, রাজ্জাক, জাহের, সাজ্জাদ, হুমায়ুন, মামুন, সাত্তার, সাহেদ, মালেক তারা কোন র‍্যাম্পের মডেল, জাতি জানতে চায়। জাতি জানে, এরা দুর্নীতির মডেল। আর আপনি হলেন দুর্নীতির সুপারমডেল।’

স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢেলে সাজানোর পরামর্শ দিয়ে বিএনপির এই সাংসদ বলেন, ‘মাথা ঠিক থাকলে শরীর ঠিক থাকে। মাননীয় সংসদ নেতা, আপনি আপনার জিরো টলারেন্সের একটি নমুনা দয়া করে দেখান। বিশেষজ্ঞ, টেকনোক্র্যাট বসিয়ে দুর্নীতিমুক্ত স্বাস্থ্য মন্ত্রণালয় করুন। সেবা খাতটি রক্ষা পাবে। অব্যবহৃত টাকা ফেরত যাবে না। অসুস্থ স্বাস্থ্য খাত সুস্থ হবে।’

বিএনপির সাংসদ জি এম সিরাজ বলেন, সরকারের প্রায় সব মন্ত্রণালয়, প্রতিষ্ঠান সরকার–সংশ্লিষ্ট বিশেষ সুবিধাভোগীরা দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছেন। এখানে কোনো জবাবদিহি নেই। অন্যায়–অপরাধের বিচার নেই। দুর্নীতি বন্ধ বা সহনীয় পর্যায়ে আনতে না পারলে বাজেট থেকে কোনো উপকার আসবে না। কিছু মন্ত্রণালয়ের ব্যক্তিবিশেষের কারণে প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স মুখ থুবড়ে পড়েছে।



Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর