প্রকাশিত :  ২২:৪৮, ১৫ জুন ২০২১

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে - আনোয়ারুজ্জামান চৌধুরী

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে - আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট-৩ আসনের আসন্ন উপনির্বাচনে ২৫ জন মনোনয়ন প্রত্যাশীকে পাশ কাটিয়ে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব। গত ১২ জুন শনিবার গণভবনে মনোনয়ন বোর্ডের এক সভায় তাকে মনোনয়ন প্রদান করা হয়। 

এদিকে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ সংসদীয় আসনে আসন্ন উপনির্বাচনে তারুণ্যের অহংকার সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, হাবিবুর রহমান হাবিব বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তিতে গত ১৩ জুন রবিবার সন্ধ্যা সাড়ে আটটায় পুর্ব লন্ডনের কেননস্ট্রীটস্থ দলীয় কার্যালয়ে যুক্তরাজ্যস্ত বালাগঞ্জ উপজেলা আওয়ামী ফোরাম ইউকের উদ্যোগে যুক্তরাজ্য আওয়ামী লীগ, যুবলীগ ও কৃষক লীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ হাবিবুর রহমান হাবিবের সফলতা কামনা করে মিষ্টি মুখ করেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ বিশ্বনাথ ও ওসমানীনগরের মাটি ও মানুষের ভালোবাসার প্রিয় মুখ যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

তিনি তার বক্তব্য বলেন, নৌকা হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র,  জনগণের শান্তি ও উন্নয়নের প্রতীক। আসন্ন উপনির্বাচনে  আওয়ামী লীগের অনেক প্রবীণ ও গুরুত্বপূর্ণ নেতারা মনোনয়ন-প্রত্যাশী ছিলেন। সব মিলিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহও করেছিলেন ২৫ জন। কিন্তু শেষ পর্যন্ত সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ) আসনের উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন হাবিবুর রহমান হাবিব। কেননা এক যুগ ধরে তিনি এলাকায় রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক-রাজনৈতিক-ক্রীড়া-সাংস্কৃতিক-ধর্মীয় অনুষ্ঠানে নিয়মিত অংশ নিতেন। করোনাভাইরাস পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর থেকে তিনি গরিব ও বিপাকে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন। তৃণমূলের নেতা-কর্মীরা তাঁকে পছন্দ করেন। এটাই তাঁর মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেছে।

তিনি আরো বলেন, সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের আসন্ন উপনির্বাচনে নৌকা  প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে দলের নেতাকর্মীদের সব ধরনের ভেদাভেদ ভুলে দল ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আনোয়ারুজ্জামান চৌধুরী "বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাসহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সকল নেতৃবৃন্দের" কাছে চির কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং হাবিবুর রহমান হাবিব এর উত্তরোত্তর সাফল্য কামনা করে উপস্থিত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় বিজয়ের লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক সেলিম আহমদ, সাইম চৌধুরী, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  মশিউর রাহমান মসনু, এম এ করিম,  সাদ মিয়া, রাহিম আহমদ, শেখ নুরুল ইসলাম  জিতু, মিজানুর রাহমান মিরু, আবদুল কদদুছ, নাজমুল ইসলাম, নাজমুল মিয়া ,আজাদুর রাহমান আজাদ, মোতাহের হোসেন সুহেল, লুদু মিয়া, লুৎফুর রহমান, সানুর মিয়া, মতিউর রহমান, রোহেল আহমদ, আয়াছ মিয়া, নাহিদ জায়গীরদার, রুহুল আমীন, আব্দুস শহিদ শেখ, ফরহাদ আহমদ, সাইফুল ইসলাম মহসিন, শিবলু মিয়া, আখলাকুর রহমান, আমিনা বেগম, জুয়েল আহমদ, সাইদুর রহমান,মজাহিদ আলী লিটন,রাজু আহমেদ, মুশাহিদ আলী, ফয়েজ আহমদ, লিটন মিয়া, আসক আলী প্রমুখ।

উল্লেখ্য সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস গত মার্চ মাসে মারা যান। এ অবস্থায় শূন্য আসনটিতে আগামী ২৮ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সিলেট-৩ আসনে মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯ ভোটারের মধ্যে ১ লাখ ২৮ হাজার ৬১৮ জন পুরুষ এবং ১ লাখ ২৬ হাজার ৬৯১ জন নারী ভোটার রয়েছে। 

মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যুতে শূন্য হওয়া সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ২৫ জন নেতা। তারা হলেন- মাহমুদ উস সামাদের স্ত্রী শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা ফারজানা সামাদ চৌধুরী, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ডা. এহতেশামুল হক দুলাল, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ডিগ্রি কলেজের সাবেক ভিপি শাহ মুজিবুর রহমান, ব্যবসায়ী নেতা তাহমিন আহমদ, সাবেক ছাত্রনেতা মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, যুক্তরাজ্য আওয়ামী লীগের ম্যানচেস্টার শাখার সাবেক সভাপতি 'স্যার এনাম উল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য সম্পাদক আসম আসম মিসবাহ, সিলেট জেলা যুবলীগের সাবেক সদস্য শামীম ইকবাল, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল আলম, বাংলাদেশে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য এম সাদরুল আহমেদ খান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য বদরুল ইসলাম জাহাঙ্গীর, সিলেট এমসি কলেজ সাবেক ছাত্রলীগ সভাপতি সেলিম আহমদ ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা যুব প্রজন্মলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস শহীদ কাজল।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর