প্রকাশিত :  ০৬:৫৬, ১৭ জুন ২০২১

করোনায় রামেক হাসপাতালে আরো ১০ জনের মৃত্যু

করোনায় রামেক হাসপাতালে আরো ১০ জনের মৃত্যু

জনমত ডেস্ক : প্রাণঘাতী করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১০ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৬ জুন) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে এই ১০ জন মারা যান। 

তাদের মধ্যে ৩ জন করোনায় এবং ৭ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১০ জনের মধ্যে ৭ জনেরই বাড়ি রাজশাহী জেলায়।

এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁর ১ জন এবং নাটোরের ১ জন মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন ও নওগাঁর একজন। এর মধ্যে করোনা সংক্রমিত হয়ে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও নওগাঁর একজন এবং উপসর্গে রাজশাহীর ছয়জন ও নাটোরের একজন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪৪ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ জন। এছাড়া রামেকে করোনা পজিটিভ নিয়ে ভর্তি আছেন ১৬৪ জন ও ১৯৪ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। ৩০৯টি বেডের বিপরীতে মোট ভর্তি আছেন ৩৫৮ জন, যা আগের তুলনায় ১৪ জন বেশি।

করোনা টেস্টের বিষয়ে হাসপাতালের উপপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮ জনের নমুনায় ৭৭ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৯ জনের নমুনা পরীক্ষায় ১১৬ জনের শরীরে করোনার উপস্থিতি মিলেছে। রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৪১.৫ শতাংশ, নাটোরে ১২.৫ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১৭.৪৫ শতাংশ।



Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর