img

রেডব্রিজে মসজিদ-সেন্টার প্রতিষ্ঠায় ৯ শ' হাজার পাউন্ডে চার্চ হল কিনেছে দাওয়াতুল ইসলাম ইউকে

প্রকাশিত :  ১৪:০৫, ১৯ জুন ২০২১
সর্বশেষ আপডেট: ১৯:৪৪, ১৯ জুন ২০২১

রেডব্রিজে মসজিদ-সেন্টার প্রতিষ্ঠায় ৯ শ' হাজার পাউন্ডে চার্চ হল কিনেছে দাওয়াতুল ইসলাম ইউকে

পুর্ব লন্ডনের রেডব্রীজ এলাকার অধিবাসীদের জন্য মসজিদ ও কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে দাওয়াতুল ইসলাম ইউ কে এন্ড আয়ার। এজন্য সম্প্রতি রেডব্রীজ এলাকার  

 উডফোর্ড অ্যাভিনিউ (আইজি2 6ইউএইচ) এ অবস্থিত গ্যান্টস হিল চার্চ এর হলটি ক্রয় করেছে।

২৭০ বর্গমিটার আয়তনের এই সুবিশাল সাইটটি সংগঠনটির  শুভানুধ্যায়ীদের দান ও  সংস্থার সদস্যপদ থেকে প্রাপ্ত অনুদানের মাধ্যমে ৯০০,০০০ পাউন্ডে কেনা হয়েছে বলে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নির্মিতব্য মসজিদ এবং কমিউনিটি সেন্টারটি ‘দারুল উম্মাহ রেডব্রিজ’ হিসাবে পরিচিত হবে।

সভাপতি হাসান মঈন উদ্দিন


ইউকে এবং আয়ারল্যান্ডে দীর্ঘদিন ধরে ইসলামী দাওয়াতী কাজ সহ বিভিন্ন সামাজিক ও সংস্কারমূলক কাজে নিবেদিত দাওয়াতুল ইসলামের সভাপতি হাসান মঈন উদ্দিন বলেন, “দুই বছর ধরে বহু লোকের কঠোর পরিশ্রম ও প্রচেষ্টায় এই ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আমাদের ট্রাস্টি এবং আমি আনন্দিত যে, আমরা এই গুরুত্বপূর্ণ কাজটি  সম্পন্ন করতে পেরেছি, যা পরিণত হবে স্থানীয় মুসলিম কমিউনিটির এবাদতের কেন্দ্রস্থলে এবং প্রয়োজনীয় কমিউনিটি সেবা সরবরাহ করবে। যারা এই মহান উদ্যোগে আমাদের সহায়তা ও সমর্থন করার জন্য এগিয়ে এসেছেন আল্লাহ তাদেরকে  দুনিয়া ও আখেরাতে উত্তম প্রতিফল দান করুন।"

দারুল উম্মাহ রেডব্রিজ শাখার তত্ত্বাবধানে পরিচালিত হবে নতুন এই প্রতিষ্ঠানটি ।এখানে সালাতের পাশাপাশি  শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য কুরআন ও হাদীস অধ্যয়নের সুব্যবস্থা থাকবে।

দারুল উম্মাহ রেডব্রিজ সম্পর্কিত আরও তথ্য সংগঠনের ওয়েবসাইট duredbridge.org এ পাওয়া যাবে। - খবর সংবাদ বিজ্ঞপ্তির

কমিউনিটি এর আরও খবর

img

ইস্টহাম মুসলিম কমিউনিটি এসোসিয়েশনের আয়োজনে ওয়াজ এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত :  ১৮:৫৫, ২৫ এপ্রিল ২০২৪

খালেদ মাসুদ রনি, লন্ডন: বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে ইস্টহাম মুসলিম কমিউনিটি এসিসোয়েশন ইউকে\'র আয়োজনে ইস্টহামের ফ্লিন্ডার কমিনিটি সেন্টারে লন্ডনে ওয়াজ এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

ইস্টহাম মুসলিম কমিউনিটি সংখ্যক ইউকের সাধারণ সম্পাদক মো: আব্দুল মতিনের পরিচালনায় ইফতার মাহফিলে উলামায়ে কেরাম কমিটির পক্ষ থেকে একটি মসজিদ নির্মানের জন্য স্থানীয় কমিউনিটি প্রতি আহ্বান জানান। এসময় স্থানীয় মুসল্লিদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়া যায়।

এসময় আরো উপস্থিত ছিলেন, ট্রাস্টি মোহাম্মদ আব্দুল্লাহ, মাসুম উদ্দিন, নুর জহিরুল ইসলাম, আলতাব মিয়া, সাইদুর রহমান, মাহমুদ আলী। উপস্থিত ছিলেন আব্দুল হক, আব্দুল কাসিম, আব্দুল আলীম, হাবিবুর রহমান, আব্দুর রব প্রমূখ। পরে দেশ ও জাতির কল্যান কামনা করে মোনাজাত করা হয়।


কমিউনিটি এর আরও খবর