দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ার এর এক্সেল এওয়ার্ড অনুষ্ঠিত

প্রকাশিত :  ১৩:৫৪, ২৩ ডিসেম্বর ২০১৮

 দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ার এর এক্সেল এওয়ার্ড অনুষ্ঠিত

কমিউনিটির সকল শ্রেনীর মানুষের কাজের স্বীকৃতি এবং ছাত্র-ছাত্রীদের লেখা পড়ায় আরো উৎসাহিত করতে গত ১৩ বছর যাবত দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ার এর এক্সেল এওয়ার্ড নামে একটি প্রজেক্ট পরিচালনা করে আসছে। এবারো প্রতিভাময়ী ছাত্র-ছাত্রী এবং কমিউনিটিতে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় কমিউনিটি ব্যক্তিত্ব ও বিভিন্ন প্রতিষ্ঠানকে এওয়ার্ড প্রদান করা হয়েছে। গত ১৯ ডিসেম্বর বুধবার পূর্ব লন্ডনের একটি হলে অনুষ্টিত হয় এই এওয়ার্ড অনুষ্ঠান। এতে বিগত বছরের সেরা ছাত্র-ছাত্রীদের এওয়ার্ড প্রদান করা হয় এক্সেল প্রজেক্টের মাধ্যমে

এই এওয়ার্ড অনুষ্ঠানে চ্যারিটি সংস্থা হিম্যান রিলিফ ফাউন্ডেশনকে মানবিক কাজের জন্য বিশেষ এওয়ার্ড প্রদান করা হয়। আয়োজকরা জানিয়েছে এই এওয়ার্ডের মাধ্যমে শিশু-কিশোরদের শিক্ষায় যেমন উৎসাহিত করা হয় তেমনি বড়দের কাজের স্বীকৃতি স্বরূপ সম্মানিত করা হয়। কমিউনিটি থেকে রুল মডেল বের করতেই এই ধরনের এওয়ার্ডের কার্যকরি ভ’মিকা রাখবে এটাই তাদের প্রত্যাশা। গত ১৩ বছরে হাজারেরও বেশি মানুষকে সম্মানিত করা হয়েছে এই এওয়ার্ডের মাধ্যমে।


জয়নুল আবেদিন এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ হোসেন ইসমাইল। স্বাগত বক্তব্য রাখেন এস্কেল এওয়ার্ডের চেয়ারম্যান সাব্বির কাওছার।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের সহ সাধারণ সম্পাদক মাসুদ আহমদ, দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারের প্রেসিডেন্ট হাসান মঈনুদ্দিন, নিউহ্যাম কাউন্সিলের ডেপুটি চেয়ার কাউন্সিলার ব্যারিস্টার নাজির আহমদ প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর

গ্রেটার সিলেট কাউন্সিলের স্বাধীনতা দিবস উদযাপন ও ইফতার মাহফিল

প্রকাশিত :  ০৪:৪৯, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:৩২, ২৮ মার্চ ২০২৪

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল গত ২৬ মার্চ অনুষ্ঠিত হয়।

পূর্ব লন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান। সাধারন সম্পাদক খছরু খানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল এস টেলেভিশনের ফাউন্ডার মাহি ফেরদৌস জলিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন এন্টার প্রাইজ একাডেমির প্রিন্সিপাল আশিদ আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন এম এ আজিজ, সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী মির্জা আছহাব বেগ,সাউথ ওয়েস্ট রিজিওনের চেয়ারপার্সন সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল, জিএসসি ইস্ট মিডল্যান্ড রিজিওনের সেক্রেটারী ফিরোজ খান, কাউন্সিলর সৈয়দা লাভলী চৌধুরী, জিএসসি সাউথ ইস্ট রিজিওনের সাবেক চেয়ারপার্সন আরজু মিয়া এমবিই প্রমুখ। 

সভায় বক্তারা স্বাধীনতা আন্দোলনে নিহত বীর সেনাদের স্মরণ করেন, এবং লাখো মানুষের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুনাম অক্ষুন্ন রাখার আহবান জানান। বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে যুক্তরাজ্য প্রবাসীদের অবদান তুলে ধরে বলেন, “দেশের স্বাধীনতার জন্য একাত্তরে আমাদের প্রবাসীরা আর্থিক সাহায্য দিয়ে, বিশ্ব জনমত গঠনে প্রবাসে মিছিল মিটিং করে বিজয় নিশ্চিত করতে ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন।” সভায় বক্তারা গাজায় ইসরায়েলি হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অনতিবিলম্বে যুদ্ধ বিরতির আহবান জানান। 

ইফতার মাহফিলে স্বাধীনতা যুদ্ধে নিহতদের আত্মার শান্তি এবং বিশ্ব শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালিক।


কমিউনিটি এর আরও খবর