প্রকাশিত :  ০৮:১৬, ২০ জুন ২০২১

১৪৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

১৪৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনের উইকেট থেকে খুব বেশি সুবিধা পায়নি পেসাররা। তাতে ভয়ঙ্কর বোলিংও দেখা যায়নি ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তবে ব্যাটসম্যানদের আত্মঘাতী শটের বদৌলতে দুই দল মিলে দ্বিতীয় দিনে ১৫ উইকেট হারিয়েছে।

যেখানে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৪৯ রানে অল আউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি উইকেট নিয়েছেন উইয়ান মুল্ডার। আর দুটি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি এবং কেশভ মহারাজ। ফলে ১৫ উইকেট পড়ার দিনে ১৪৯ রানের লিড নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

৫ উইকেটে ২১৮ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক এক প্রান্ত আগলে রাখলেও মুল্ডার, অ্যানরিখ নরকিয়া ও মহারাজরা খুব বেশি সঙ্গ দিতে পারেননি। দ্বিতীয় দিনে ৮০ রান যোগ করতেই ৫ উইকেট হারায় প্রোটিয়ারা।

প্রথম টেস্টে সেঞ্চুরি করলেও সেন্ট লুসিয়াতে দ্বিতীয় টেস্টে আক্ষেপে পুড়তে হয়েছে ডি কককে। ১৬২ বলে ৯৬ রান করে কাইল মায়ার্সের বলে ফিরলে সেঞ্চুরি হাতছাড়া করার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। ফলে প্রথম ইনিংসে ২৯৮ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে প্রোটিয়াদের করা ২৯৮ রানের জবাব দিতে নেমে দক্ষিণ আফ্রিকার পেসারদের তোপে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট শূন্য ও কিরণ পাওয়েল সাজঘরে ফেরেন ৫ রান করে। শাই হোপ এক প্রান্ত আগলে রাখলেও রোস্টন চেজ ও মায়ার্সরা সুবিধা করতে পারেনি। চেজ ৪ ও মায়ার্স ১২ রান করে ফিরলে ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ক্যারিবীয়রা।

এরপর জার্মেইন ব্ল্যাকউড ও হোপ মিলে জুটি গড়ার চেষ্টা করলেও সেটা খুব বেশি বড় হয়নি। ১০৩ বলে ৪৩ রান করে হোপ ফিরে গেলে ভাঙে তাঁদের দুজনের জুটি। শেষ দিকে ব্ল্যাকউড এক প্রান্তে দাঁড়িয়ে থাকলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। ৪৯ রান করে শেষ উইকেট হিসেবে সাজঘরে ফিরলেও ১৪৯ গুটিয়ে যায় স্বাগতিকরা। 



Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর