প্রকাশিত :  ০৭:০৩, ২১ জুন ২০২১
সর্বশেষ আপডেট: ০৯:০১, ২১ জুন ২০২১

শতাধিক বাংলাদেশিসহ মালয়েশিয়ায় ৩০৯ অভিবাসী গ্রেফতার

 শতাধিক বাংলাদেশিসহ মালয়েশিয়ায় ৩০৯ অভিবাসী গ্রেফতার

জনমত ডেস্ক : মহামারি করোনা ভাইরাস নিয়ন্ত্রণে লকডাউনের মধ্যেই অবৈধ অভিবাসী বিরোধী অভিযান অব্যাহত রেখেছে মালয়েশিয়া। সোমবার (২১ জুন) ভোররাতে রাজধানী কুয়ালালামপুরের অদূরে ডেনকিলের বেশ কয়েকটি নির্মাণাধীন সাইট থেকে ১০২ বাংলাদেশিসহ ৩০৯ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ভারত ও মিয়ানমারের নাগরিক রয়েছেন।

অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবদ্ধকরণ বিভাগ (জেপিএন), জন প্রতিরক্ষা বাহিনী এবং শ্রম বিভাগের ১৮৯ জন প্রয়োগকারী কর্মকর্তাদের অভিযানটি পরিচালনা করে।

এ সময় সেলাঙ্গরের মুকিম, ডেংকিল এলাকায় একটি কন্সট্রাকশন সাইডে অভিযান চালিয়ে ৭১৫ জনকে আটক করা হয়। এরপর কাগজপত্র যাচাই বাচাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

অভিযান সম্পর্কে ইমিগ্রেশনের ডিজি বলেন, আমরা তথ্য পেয়েছিলাম যে এখানে এমসিও লঙ্ঘন করে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে এবং স্বাস্থ্যবিধি একেবারেই মানা হচ্ছে না। মূলত এ কারণেই আমরা কর্মকর্তাদের নিয়ে অভিযান চালাতে বাধ্য হয়েছি। একই সঙ্গে আটককৃতদের সিমুনি ক্যাম্পে নিয়ে করোনা পরীক্ষার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

অভিবাসন বিভাগ বলছে, বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সের এই বিদেশিদের ১৯৫৯/৬৩ এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর আওতায় গ্রেফতার করা হয়েছে।

এর আগে গেল ৬ জুন একই ভাবে দেশটির সাইবার জায়ার একটি নির্মাণ স্থাপনা থেকে ৬২ জন বাংলাদেশিসহ ১৫৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়।



Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর