প্রকাশিত :  ১৫:৩৪, ২১ জুন ২০২১

বিধিনিষেধ আরোপ করা ৭ জেলায় লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ, থামবে না ট্রেন

বিধিনিষেধ আরোপ করা ৭ জেলায় লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ, থামবে না ট্রেন

জনমত ডেস্ক: মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সারা দেশ থেকে সুরক্ষিত রাখতে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই সময়ে ঢাকা থেকে দূর পাল্লার বাস চলবে না। জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ি, মাদারীপুর ও গোপালগঞ্জ। এ সব জেলায় যাত্রীবাহী নৌযান চলাচল মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে। পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে। ফেরিতে শুধু মালবাহী গাড়ি পারাপার হতে পারবে। এছাড়া এই সাত জেলায় সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, উক্ত ৭ জেলায় কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। এই সাত জেলায় জরুরি পরিসেবা অর্থাৎ খাদ্য, ওষুধ, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের মতো সেবা চালু থাকবে। এছাড়া ওই অঞ্চলের সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এইসব জেলা থেকে ঢাকাগামী কোনো যানবাহন চলতে দেওয়া হবে না।

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর বিধিনিষেধ আরোপ করা ৭ জেলায় ট্রেন থামবে না। এ সব জেলার কোনো যাত্রী ট্রেনে উঠতে পারবেন না এবং কোনো যাত্রী ট্রেন থেকে নামতে পারবেন না।



Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর