img

করোনায় সাতক্ষীরা মেডিকেলে একদিনে রেকর্ড ১৪ জনের মৃত্যু

প্রকাশিত :  ০৬:৩৩, ০১ জুলাই ২০২১

করোনায় সাতক্ষীরা মেডিকেলে একদিনে রেকর্ড ১৪ জনের মৃত্যু

সাতক্ষীরা মেডিকেল কলেজ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত রেকর্ডসংখ্যক ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আটজনের মৃত্যু হয়েছে অক্সিজেন সংকটে। এদের চারজন ছিলেন করোনা পজিটিভ। অন্যরা মারা গেছেন উপসর্গ নিয়ে।

বুধবার বিকালে সাতক্ষীরা মেডিকেলে সেন্ট্রাল অক্সিজেনের প্রেসার কমে আসতে থাকে। সেই সংকট মুহূর্তে পর পরই  আইসিইউতে দুজন, সিসিইউতে দুজন এবং সাধারণ ওয়ার্ডে আরও চারজনসহ আটজনের মৃত্যু হয়।

রোগীদের স্বজনদের অভিযোগ— অক্সিজেন সংকট দেখা দিলেও তা পূরণ করতে কর্তৃপক্ষের গাফিলতিতে এসব রোগী মারা গেছেন। রাত ৮টার দিকে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ স্বাভাবিক হয়।

এদিকে এর আগে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আরও সাতজনের মৃত্যু হয়। তাদের মধ্যে দুজন ছিল করোনা পজিটিভ। অন্যরা উপসর্গে মারা গেছেন।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান সেন্ট্রাল অক্সিজেনে প্রেসার কমে গেলেও অক্সিজেন সংকটে কেউ মারা যায়নি।

এ সময় চারজন করোনা পজিটিভ রোগীর অবস্থা খুবই সংকটজনক ছিল দাবি করে তিনি বলেন, তারা ছিলেন সিসিইউ ও আইসিউতে।

সাতক্ষীরা মেডিকেলে ৭৬টি বড় আকারের অক্সিজেন সিলিন্ডার রয়েছে। সংকট দেখা দিলেই তা স্বয়ংক্রিয়ভাবে অক্সিজেন সরবরাহ করে থাকে।

এদিকে এখন পর্যন্ত ২৭৫ জন রোগী মেডিকেলে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা পজিটিভ ২৬ জন। অন্যরা করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে; যা হিসেবে ৫৫ শতাংশ।

img

বোনের এসএসসি পাসের দিনে পানিতে ডুবে ছোট ভাইয়ের মৃত্যু

প্রকাশিত :  ১৪:০৯, ১২ মে ২০২৪

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বড় বোনের এসএসসি পাসের আনন্দের দিনে পানিতে ডুবে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আনন্দের বদলে পরিবারে নেমে এসেছে বিষাদের সুর।

আজ রোববার (১২ মে) সকালে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার তারাশী গ্রামে এই ঘটনা ঘটেছে। মৃত রিফাত শেখ ওই গ্রামের জাহিদুল শেখের ছেলে। তার বড় বোন মরিয়ম খানম এবার মানবিক বিভাগ থেকে এসএসসি পাশ করেন। আজ সকালে পরীক্ষার ফলাফল জানতে পেরে পুরো বাড়িতে হইহুল্লোড় শুরু হয়। এর একটু পরেই বাড়ির ছোট ছেলে রিফাত শেখ পানিতে ডুবে মারা যায়।  

মৃত রিফাত শেখের মামা হাফিজুর শেখ জানান, আজ সকালে তার ভাগনি মরিয়ম খানমের এসএসসির ফলাফল প্রকাশ পায়। জিপিএ ৪.৩৯ পেয়ে মানবিক বিভাগ থেকে উত্তীর্ণ হয় সে। এতে পরিবারের সবাই খুশি হয়। এ সময় বাড়ির বাইরে খেলতে থাকা মরিয়মের ছোট ভাই রিফাত শেখকে দেখতে না পেয়ে সবাই খোজাখুঁজি শুরু করে। কিছুক্ষণ পর পাশের দিঘির পানিতে ভাসতে দেখা যায় রিফাতকে। দ্রুত তাকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।