প্রকাশিত :  ০৮:৫৭, ০১ জুলাই ২০২১

বার্মিংহামে শায়খুল হাদীস আল্লামা ছালিক আহমদ (রহ:) এর ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত

বার্মিংহামে শায়খুল হাদীস আল্লামা ছালিক আহমদ (রহ:) এর ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত

বার্মিংহাম প্রতিনিধিঃ শায়খুল হাদীস আল্লামা ছালিক আহমদ (রহ:) এর ঈসালে সাওয়াব উপলক্ষে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স-এর উদ্যোগে গত ২৮ জুন সোমবার বাদ জুহর সান্ডওয়েল গ্রান্ড জামে মাসজিদে ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। 

উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স-এর চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান। মাহফিলে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আনজুমানে আল ইসলাহ ইউকের সম্মানিত সদস্য ও সান্ডওয়েল শাখার প্রেসিডেন্ট মাওলানা রফিক আহমদ, আনজুমানে আল ইসলাহ ইউকের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ খুরশেদ উল হক, মাওলানা নুরুল আমিন, মাওলানা মোহাম্মদ হুসাম উদ্দিন আল হুমায়দী, মাওলানা গুলজার আহমদ, মাওলানা মাহবুব কামাল, মাওলানা আব্দুল মোমিন, মুহাদ্দিস সাহেবের জামাতা ও বিশিষ্ট নাশিদ কণ্ঠশিল্পী কারী আবুল খয়ের, কারী মতিউর রহমান, মুহাদ্দিস সাহেবের ছেলে কারী জুবায়ের আহমদ মাবরূর ও হাজী সাহাব উদ্দিন।

মাহফিলে মুহাদ্দিস সাহেবের কোরআনে পাকের খেদমত, ইলমে হাদীসের খেদমত, দ্বীন ইসলামের খেদমতসহ তাঁর জীবনের কর্মকাণ্ডের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বক্তাগণ বলেন, মুহতারাম মুহাদ্দিস সাহেবের ইন্তেকালে ইলমে হাদিসের জগতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। বিশেষত ওয়াজ মাহফিলে হুজুর দ্বীন ইসলামের মৌলিক কথা গুলো অত্যন্ত সহজ সাবলীল ভাষায় তূলে ধরতেন। বক্তারা বলেন, মরহুম শায়খুল হাদীস আল্লামা ছালিক আহমদ (রহ:)এর  কথার মধ্যে তাসির ছিল, আত্মার খোরাক ছিল। তিনি সব সময় হক্ব কথা বলতেন বলেও বক্তারা অভিমত ব্যক্ত করেন। সঠিক কথা বলতে তিনি কখনও ভয় পেতেন না বলেও বক্তারার জানান। তাঁরা আরও বলেন, গোমরাহ মতবাদের অনুসারীরা তাঁকে সব সময় ভয় পেত। মাহফিলে ঈসালে সাওয়াব উপলক্ষে খতমে কোরআন, খতমে খাজেগান, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া করা হয়।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর