প্রকাশিত :  ০৮:৪৭, ০৩ জুলাই ২০২১

সংবাদ ভাষ্যকার কাফি খান আর নেই

সংবাদ ভাষ্যকার কাফি খান আর নেই

জনমত ডেস্ক: খ্যাতনামা রেডিও সংবাদ ভাষ্যকার কাফি খান আর নেই। ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়া স্টেটের আর্লিংটনে অবস্থিত ভার্জিনিয়া সেন্টার হাসপাতালে ১ জুলাই বৃহস্পতিবার অপরাহ্নে ৯২ বছর বয়সে কাফি খান শেষ নি:শ্বাস ত্যাগ করে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি দীর্ঘদিন থেকে প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত ছিলেন। দুই পুত্র এবং দুই কন্যার জনক কাফি খানের জানাজা অনুষ্ঠিত হচ্ছে স্থানীয় সময় শুক্রবার জুমার নামাজের পর সুগারল্যান্ড রোডে অবস্থিত আদমস সেন্টার মসজিদে এবং নিকটস্থ মুসলিম গোরস্থানে তাকে দাফন করা হবে। তাঁর মৃত্যু সংবাদে প্রবাসীদের মধ্যে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

কাফি খান ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগ থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৪ সালে। তারপর প্রবাসে পুত্র-কন্যা ও নাতি-নাতনীর সান্নিধ্যে অবসর জীবন কাটাচ্ছিলেন প্রবীন এই সংবাদ ভাষ্যকার।

উল্লেখ্য, ৫ দিন আগে ভয়েস অব আমেরিকার আরেক প্রবীণ সাংবাদিক ইকবাল আহমেদ (৮২) ইন্তেকাল করেছেন ভার্জিনিয়ার পার্শ্ববর্তী ম্যারিল্যান্ড স্টেটে।

উল্লেখ্য, একাত্তরের মুক্তিযুদ্ধের সময়েও তিনি ওয়াশিংটন ডিসিতে কর্মরত অবস্থায় কিছু প্রবাসীর সাথে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেছেন। জীবনের শেষদিন পর্যন্ত একই চেতনা লালন করেছেন ।

কাফি খানের জন্ম ভারতের পশ্চিমবঙ্গের চব্বিশপরগনা জেলার বারাসাত এলাকার কাজীপাড়া গ্রামে।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর