img

'ওয়াক উইথ দবির চাচা' প্রজেক্টের অনন্য সাফল্য: আরএফসির জন্য ২,১১,৪৯৬ পাউন্ড সংগৃহীত

প্রকাশিত :  ১৬:৫৭, ০৪ জুলাই ২০২১

'ওয়াক উইথ দবির চাচা' প্রজেক্টের অনন্য সাফল্য: আরএফসির জন্য ২,১১,৪৯৬ পাউন্ড সংগৃহীত

রামাদান ফ্যামিলি কমিটমেন্ট সংক্ষেপে আরএফসির মাধ্যমে চলতি বছর সংগৃহীত অর্থ চ্যানেল এসের চ্যারিটি পার্টনার সংগঠনগুলোকে বন্টন করে দেওয়া হয়েছে। বুধবার চ্যানেল এস স্টুডিওতে চ্যারিটি পার্টনারগুলোর হাতে আরএফসির চেক হস্তান্তর ও কবি দবিরুল ইসলাম চৌধুরী ওবিই এবং ওয়াক উইথ দবির চাচা প্রজেক্টে যারা সহযোগিতা করেছেন তাদেরকে সম্মাননা জানানো হয়।

২০০৭ সালে যাত্রা শুরু করে চ্যানেল এসের রামাদান ফ্যামিলি কমিটমেন্ট সংক্ষেপে আরএফসি। আরএফসিতে একটি দানের মাধ্যমে রামাদানে যেসব সংগঠন চ্যানেল এসে ফান্ড রেইজিং করে সেই সব সংগঠনগুলোকে সমানভাবে দান করতে পারেন দানশীলরা।

আরএফসির জন্যে গত বছরের মতো এবারো ফান্ড রেইজ করেন ১০১ বছর বয়সী দবিরুল ইসলাম চৌধুরী ওবিই। ওয়াক উইথ দবির চাচা প্রজেক্টের মাধ্যমে এবার ফান্ড রেইজ করেন তিনি। আরএফসির চেক হস্তান্তর অনুষ্ঠানে কবি দবিরুল ইসলাম চৌধুরী ওবিই এবং যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান আরএফসির এডভাইসারি বোর্ডের চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ জিয়াউল হক এবং চ্যানেল এসের হেড অব প্রোগ্রামস ফারহান মাসুদ খান।

এবার আরএফসির জন্যে ২শ ১১ হাজার ৪শ ৯৬ পাউন্ড ২৭ পেন্স সংগৃহীত হয়েছে। সংগৃহীত অর্থ চ্যানেল এসের ১৮টি চ্যারিটি পার্টনারকে ভাগ করে দেওয়া হয়। আরএফসির এই অর্থ এবার সিরিয়ায়ও যাবে বলে জানালেন চ্যানেল এসের ফাউন্ডার মাহি ফেরদৌস জলিল। তিনি বলেন, ধর্মীয় এবং মানবিক সংস্থাগুলোকে ফান্ড রেইজে সহযোগিতা করেই দায়িত্ব শেষ করে না চ্যানেল এস। দানের অর্থ প্রতিষ্ঠানগুলো কোথায় এবং কিভাবে বন্টন করে এবং তা নিতান্তই অসহায়দের হাতে যাচ্ছে কি না তাও নিশ্চিত করার চেষ্টা করা হয়।

করোনা বিধি নিষেধ মেনে সীমিত পরিসরে চ্যানেল এস স্টুডিওতে চ্যারিটি সংগঠনগুলোর হাতে আরএফসির চেক ও সনদ হস্তান্তর করা হয়। গত রামাদানের ২৬ রাতে ১৮টি প্রতিষ্ঠান ও চ্যারিটি সংস্থা ফান্ড রেইজ করে। এরমধ্যে ছিল ৫টি মসজিদ এবং ১৩টি মানবিক সাহায্য সংস্থা। আর গত এপ্রিল থেকে আরএফসির জন্যে শুরু ওয়াক উইথ দবির চাচা প্রজেক্ট। অনুষ্ঠানে চ্যানেল এসের পক্ষ থেকে ‘থ্যাঙ্ক ইউ দবির চাচা’ শিরোনামে কবি দবিরুল ইসলাম চৌধুরীকে বিশাল একটি সনদ প্রদান করা হয়। এ সময় আরএফসির এম্বেসেডর এবং ওয়াক উইথ দবির চাচা প্রজেক্টের জন্যে যারা ফান্ড রেইজে সহযোগিতা করেছেন তাদেরকেও চ্যানেল এসের পক্ষ থেকে সম্মাননা সনদ প্রদান করা হয়।

চ্যানেল এসের হেড অব প্রোগ্রাম ফারহান মাসুদ খান এবং সিনিয়র প্রেজেন্টার ইঞ্জিনিয়ার ক্বামরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে দৃঢ় আস্থা নিয়ে চ্যারিটিসহ অন্যান্য কাজে চ্যাানেল এসের পাশে থাকার জন্যে সবাইকে ধন্যবাদ জানান চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি।

তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে চ্যানেল এস ইউকে এবং ইউরোপে বাঙালী কমিউনিটির জন্যে যে কাজ করেছে এবং করে যাচ্ছে তা শুধু বাঙালী কমিউনিটি নয়, ব্রিটিশ প্রশাসনও জানে। তিনি বলেন, চ্যানেল এস সর্বদা কমিউনিটির সাথে আছে এবং থাকবে একই সঙ্গে বিদেশের মাটিতে দেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরে যাবে। আর এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করেন চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি।

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর