প্রকাশিত :  ১২:০৫, ০৫ জুলাই ২০২১

প্যালেস্টাইনদের জন্য তহবিল সংগ্রহে নর্থাম্পটনে বাইক রেইস

প্যালেস্টাইনদের জন্য তহবিল সংগ্রহে নর্থাম্পটনে বাইক রেইস

এহসানুল ইসলাম চৌধুরী শামীম, নর্থাম্পটন থেকেঃ নর্থাম্পটনের কয়েকজন ব্রিটিশ বাংলাদেশীর উদ্যোগে গত সপ্তাহে দখলদারদের হাতে নির্যাতিত নিপীড়িত ফিলিস্তিনীদের জন্য বাইক চালিয়ে ফান্ড সংগ্রহ করা হয়। 

নর্দাম্পটন থেকে মিলটন কিংস পর্যন্ত এই বাইক রেসে অংশ নিতে রবিবার বেলা ১১ টা থেকে কিংসহিত পার্কে জড়ো হতে থাকেন নথাম্পটন ও পার্শ্ববর্তী শহরের ১৭ থেকে ৪৫ বছর বয়স পর্যন্ত ব্রিটিশ বাংলাদেশী সহ অন্যান্য কমিউনিটির সাইক্লিস্টরা।

নর্থাম্পটন এর সেন্ট্রাল মসজিদের সাবেক ইমাম মাওলানা বদরুল ইসলাম ও হাফিজ আব্দুল আলীমের উদ্যোগে আয়োজিত এই “প্যাডেল ফর প্যালেসটাইন” এ আবিংটন মসজিদের ইমাম সাইফুল্লাহ, আব্দুল কাদির, জাহাঙ্গীর, মাওলানা কামরুল ইসলাম সহ প্রায় ৪৫ জন  সাইকেলিস্ট অংশ নেন ।

দুপুর ১২ টায় কয়েক গ্রুপে ভাগ হয়ে তারা মিল্টন কিংসের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। প্রায় দুই ঘণ্টা বাইক চালিয়ে সাইকেলিস্টরা সেখানে পৌছান। সেখানে তাদেরকে স্থানীয় বাংলাদেশী কমিউনিটির মানুষেরা সহযোগিতা করেন। মিল্টন কিংসে যাত্রা বিরতির পর আবার রাতে এসে নরথাম্পটন পৌঁছায় তারা। নর্থাম্পটনের সেন্ট্রাল মসজিদ সাবেক ইমাম বদরুল ইসলাম বলেন, অসহায় প্যালেসটাইনের জন্য বাইক চালিয়ে সাহায্য করছি। তাই আপনারা সকলে সাহায্য করুন।

আব্দুল কাদির বলেন, আমরা নর্দাম্পটন থেকে বাইক চালিয়ে মিলটন কিংস গেছি। সেখান থেকে আবার ফিরে এসেছি।

ইতিমধ্যে প্রায় আট হাজার পাউন্ড সংগ্রহ করা হয়েছে সংগৃহীত অর্থ প্যালেসটাইনের অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হবে।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর