প্রকাশিত :  ১০:৪৪, ১৫ জুলাই ২০২১
সর্বশেষ আপডেট: ১০:৫২, ১৫ জুলাই ২০২১

আটলান্টিক সিটিতে ‘এশিয়ান আমেরিকান সাংস্কৃতিক সচেতনতা দিবস’ পালিত

আটলান্টিক সিটিতে ‘এশিয়ান আমেরিকান সাংস্কৃতিক সচেতনতা দিবস’ পালিত

যুক্তরাষ্ট্রের নিউ জারসি রাজ্যের আটলান্টিক সিটিতে গত ১৩ জুলাই, মংগলবার ‘এশিয়ান আমেরিকান সাংস্কৃতিক সচেতনতা দিবস’ পালিত হয়।

আটলান্টিক সিটির নগর  কর্তৃপক্ষ ও এশিয়ান আমেরিকান কোয়ালিশন অব আটলান্টিক কাউন্টির উদ্যোগে এবং সিআরডিএ, আটলান্টিক সিটি পুলিশ ও ফায়ার বিভাগ এর সহযোগীতায় এই অনুষ্ঠান এর আয়োজন করা হয়েছিল।ওইদিন দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আটলান্টিক সিটির বোর্ডওয়াক এর দক্ষিন মিসিসিপি এভিনিউতে অবস্হিত ‘কেনেডি প্লাজা’য় এই উপলক্ষে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানমালার বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল কথামালা , এশিয়ান আমেরিকানদের  পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, বারবিকিউ ইত্যাদি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন নিউ জারসি রাজ্যের ডেপুটি গভর্ণর মিসেস শেইলা ওয়াই অলিভার,অতিথি হিসাবে উপস্হিত ছিলেন ইউ এস কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ, নিউ জারসি রাজ্যের এটর্নি জেনারেল গুরবির গ্রিওয়াল, এসেম্বলিম্যান জন আরমাতো, আটলানটিক কাউন্টির কমিশনার কারেন এল ফিৎজপেট্রিক ,আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল, আটলান্টিক কাউন্টির শেরিফ এরিক শেফলার,আটলান্টিক কাউন্টির প্রসিকিউটর ডেমন জি টাইনর, আটলান্টিক সিটি কাউন্সিল সভাপতি জর্জ টিবিট, কাউন্সিলর আনজুম জিয়া, কলিম শাহবাজ, জেসি কার্টজ, অ্যারন রেনডলফ, আটলান্টিক কাউন্টির ডেমোক্র্যাট কমিটির চেয়ারম্যান মাইক সুলেমান, আটলান্টিক সিটির পুলিশ ও ফায়ার বিভাগের প্রধানদ্বয়, সিআরডিএর সহ সভাপতি সহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল, ইসলামিক সেন্টার অব আটলান্টিক সিটির পক্ষে ইকবাল হোসেন,আমজাদ রেহমান, রিয়াজ রাজপুত, ডেভিড এনগুয়েন সহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।

মসজিদ আল হেরার খতিব বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ড: রুহুল আমিন অনুষ্ঠানে পবিএ কুরআন থেকে পাঠ করেন।

আটলান্টিক সিটির চতুর্থ ওয়ার্ড এর কাউন্সিলর মো: হোসাইন মোর্শেদ সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বাংলাদেশি আমেরিকানদের সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাষ্টি বোর্ড এর সভাপতি আব্দুর রফিক, কার্যকরী সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকার সার্বিক তত্ত্বাবধানে প্রবাসের জনপ্রিয়  সংগীত শিল্পী শিলা আজিজ বিভিন্ন স্বাদের  সংগীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেন। এছাড়া খুদে নৃত্য শিল্পী শিবা দাশ ‘তাকডুম তাকডুম বাজে বাংলাদেশের ঢোল…..’ জনপ্রিয় এই গানের সাথে নৃত্য পরিবেশন করে সবাইকে মুগ্ধ করে। নাচটির কোরিওগ্রাফি করে শিবা দাশ।অনুষ্ঠানের সমন্বয় সাধন করেন লেখক সাংবাদিক সুব্রত চৌধুরী।

অনুষ্ঠানে পাকিস্তান, চীন ও ভিয়েতনামের প্রবাসী  শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে উপস্হিত বহুজাতিক দর্শকদের বিমোহিত করেন ।

বিপুল সংখ্যক বহুজাতিক দর্শক অনুষ্ঠান উপভোগ করেন।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর