img

রামেকে করোনায় আরো ২২ জনের মৃত্যু

প্রকাশিত :  ০৬:১১, ২৩ জুলাই ২০২১

রামেকে করোনায় আরো ২২ জনের মৃত্যু

করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো ২২ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা গেছেন। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে ১৫জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরেও একজন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায়ও ২২ জনের মৃত্যু হয়েছিল রামেক হাসপাতালের করোনা ইউনিটে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ২২ জনের মধ্যে রাজশাহীর ১১, নাটোরের দুইজন, চাঁপাইনবাবগঞ্জ চারজন, নওগাঁর একজন ও পাবনার চারজন রয়েছেন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও আট জন নারী।

রামেক হাসপাতাল পরিচালক বলেন, ‘করোনায় মৃতদের মধ্যে রাজশাহীর দুইজন, নাটোরের একজন, পাবনার একজন ও চাঁপাইনবাবগঞ্জের দুইজন। আর উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে রাজশাহীর নয়জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার তিনজন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ জন। রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৮৬ জন ও উপসর্গ নিয়ে ২২৬ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১২ জন।’ এছাড়া গত জুনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩৫৪ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতাল পরিচালক আরো বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২২টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ১৮১ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৬ জনের করোনা পজিটিভ ফল আসে।’

img

চান্দিনা উপজেলা নির্বাচন স্থগিত

প্রকাশিত :  ০৫:২৭, ১৪ মে ২০২৪

আদালতে রিটের প্রেক্ষিতে চতুর্থ ধাপে অনুষ্ঠেয় কুমিল্লার চান্দিনা উপজেলা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৩ মে) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠান। আগামী ৫ জুন এই উপজেলায় নির্বাচনের জন্য দিন ধার্য ছিল।

ইসির চিঠিতে জানানো হয়েছে, রিট পিটিশন নং ৫৩২০/২০২৪ এর আলোকে সুপ্রিম কোর্টের আদেশ প্রতিপালনের সুবিধার্থে ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা পরিষদের সব পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন। এই অবস্থায় উল্লেখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।