প্রকাশিত :  ০৭:৫২, ২৭ জুলাই ২০২১
সর্বশেষ আপডেট: ০৭:৫৭, ২৭ জুলাই ২০২১

করোনায় চট্টগ্রামে রেকর্ড ১৮ জনের মৃত্যু

করোনায় চট্টগ্রামে রেকর্ড ১৮ জনের মৃত্যু

জনমত ডেস্ক : চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা, হার ও মৃত্যুতে নতুন রেকর্ড হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১০ জন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণের হার ৩৮ দশমিক ৬৫ শতাংশ। করোনায় সৃষ্ট শারীরিক জটিলতায় মৃত্যুবরণ করেন ১৮ জন।

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৭৬৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১০

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, এন্টিজেন টেস্ট ছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ ও ৯ ল্যাবরেটরিতে গতকাল সোমবার চট্টগ্রামের ৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ১ হাজার ৩১০ জনের মধ্যে শহরের ৮৩৩ ও ১৪ উপজেলার ৪৭৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে আনোয়ারায় সর্বোচ্চ ৬৭, বোয়ালখালীতে ৬৫, হাটহাজারীতে ৫৯, পটিয়ায় ৫৭, রাউজানে ৫৪, রাঙ্গুনিয়ায় ৪৪, ফটিকছড়িতে ৩০, সীতাকুণ্ড ও সন্দ্বীপে ২৩ জন করে, বাঁশখালীতে ২১, সাতাকানিয়ায় ১৮, মিরসরাইয়ে ১২, চন্দনাইশ ও লোহাগাড়ায় ২ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৭৭ হাজার ৫২১ জন। এর মধ্যে শহরের ৫৮ হাজার ৩২৩ ও গ্রামের ১৯ হাজার ১৯৮ জন।

গতকাল করোনায় মৃতদের মধ্যে শহরের ৭ ও গ্রামের ১১ জন। মৃতের সংখ্যা বেড়ে এখন ৯১৫ জন হয়েছে। এতে শহরের ৫৫৪ ও গ্রামের ৩৬১ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১৭২ জন। মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৫৪ হাজার ৬১৮ জনে উন্নীত হয়েছে।

এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৬১৯ জন ও বাসায় থেকে চিকিৎসায় সুস্থ হন ৪৬ হাজার ৯৯৯ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ৩১২ জন। ছাড়পত্র নেন ১৬৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৭৩০ জন।




Leave Your Comments


বাংলাদেশ এর আরও খবর