img

তুরস্কে বঙ্গবন্ধুর স্মরণে ডাকটিকিট

প্রকাশিত :  ১৮:১৯, ২৭ জুলাই ২০২১

তুরস্কে বঙ্গবন্ধুর স্মরণে ডাকটিকিট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে তুরস্কের ডাকবিভাগ একটি ডাকটিকিট অবমুক্ত করেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান এবং  তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংস্কৃতিক উইংয়ের মহাপরিচালক ডেনিজ চাকারের মধ্যে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে এই ডাকটিকিট অবমুক্ত করা হয়।

দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠককালে রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে গণতন্ত্র, শান্তি এবং ধর্মনিরপেক্ষতার এক মূর্ত প্রতীক ছিলেন।’

বঙ্গবন্ধুকে স্মরণে ছবিসহ ডাকটিকিট অবমুক্তির মধ্যে দিয়ে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে উভয়েই সহমত প্রকাশ করেন।

জাতির জনক বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উদযাপনের সময়ে ডাকটিকিট অবমুক্ত করায় রাষ্ট্রদূত তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় ও দেশটির ডাক বিভাগকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

img

বনশ্রীতে আবাসিক ভবনে আগুন

প্রকাশিত :  ১০:৩৮, ১৮ এপ্রিল ২০২৪

রাজধানীর বনশ্রীতে একটি আবাসিক ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে। আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর একটার সময় আগুন নিয়ন্ত্রণে আসে। দেড়টার দিকে আগুন সম্পূর্ণ নির্বাপন করতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম। তিনি বলেন, আজ দুপুর সাড়ে ১২টার দিকে আমাদের কাছে সংবাদ আসে- বনশ্রী সি ব্লকের একটি আবাসিক ভবনে আগুন লেগেছে। খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের দুটি ইউনিট গিয়ে কাজ শুরু করে।

প্রায় পৌনে এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে সোয়া ১টায়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হতাহতের সংবাদও পাওয়া যায়নি।