প্রকাশিত :  ১০:০৫, ২৯ জুলাই ২০২১

সিলেট বিভাগে করোনায় আরো ১২ মৃত্যু, শনাক্ত ৬৬০

সিলেট বিভাগে করোনায় আরো ১২ মৃত্যু, শনাক্ত ৬৬০

জনমত ডেস্ক : বুধবার সকাল ৮টার পর থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে নতুন করে আরও ৬৬০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করা শনাক্ত হওয়া ৬৬০ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ৩১৪ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ১১২ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৪৫২ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ৪০০ জন, মৌলভীবাজারে ৫ হাজার ১৯৮ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ হাজার ১৫২ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে শনাক্ত হওয়া ৬৬০ জন করোনা আক্রান্ত রোগীর ৩১২ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ১৩০ জন, হবিগঞ্জের ৫৩ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৯১ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭৪ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

সিলেটে বিভাগে বুধবার দৈনিক শনাক্তের হার ৪০ দশমিক ৪৯ শতাংশ। যার ৪২ দশমিক ৭৫ শতাংশ সিলেট জেলায়, সুনামগঞ্জ ৩২ দশমিক ৮৩ শতাংশ, হবিগঞ্জে ৪০ দশমিক ১৫ শতাংশ ও মৌলভীবাজারে ৪৫ দশমিক ৭৩ শতাংশ।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরও ১২ জন রোগী। তাদের ৮ জনই সিলেট জেলার, একজন সুনামগঞ্জ ও এক জন জেলার বাসিন্দা। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জন রোগী করোনায় মারা গেছেন। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬৬৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৫২৪ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ৩০ জন, মৌলভীবাজারের ৫৬ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৯ জন, হবিগঞ্জ জেলার ৪ জন, মৌলভীবাজারে ৬ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৫৯ জন, সুনামগঞ্জে ৬৭ জন, হবিগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে ৩৪ জন ভর্তি রয়েছেন। 

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৩৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২৪০ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৪০ জন সুনামগঞ্জে, ১৯ জুন হবিগঞ্জে, ২৯ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৯ হাজার ৯০৭ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৪১৯ জন, সুনামগঞ্জে ৩ হাজার ২৬৫ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৫৭ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৫৮৩ জন ও ওসমানী হাসপাতালে ১৮৩ জন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে সিলেট ৩৯, সুনামগঞ্জ ৮৮, হবিগঞ্জ ৪৪ ও মৌলভীবাজার জেলায় ৩৩ জন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৬৫ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।



Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর