প্রকাশিত :  ০৫:৪৭, ৩০ জুলাই ২০২১

করোনায় একদিনে আরো ১০ হাজারের বেশি মৃত্যু দেখলো বিশ্ব

করোনায় একদিনে আরো ১০ হাজারের বেশি মৃত্যু দেখলো বিশ্ব

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৬১ হাজার।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে।  দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৪৮৫ জন। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া।  দেশটিতে মৃত্যু হয়েছে এক হাজার ৮৯৩ জনের।

শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৭৩ লাখ ৬৯ হাজার ৯৩৯ জন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪২ লাখ ১৪ হাজার ৭০৫ জনের।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ২৭২ জন, মৃত্যু হয়েছে ৬ লাখ ২৮ হাজার ৪৯২ জনের।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৯৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৪৭৯ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ লাখ ৩১ হাজার ২০৬ জন এবং মৃত্যু হয়েছে ৯০ হাজার ৫৫২ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর পর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর