মৃত্যুর ৪ বছর পর জেলা আওয়ামী লীগের কমিটিতে গোলাম রসুল

প্রকাশিত :  ১৮:১৬, ০২ আগষ্ট ২০২১

মৃত্যুর ৪ বছর পর জেলা আওয়ামী লীগের কমিটিতে গোলাম রসুল

জনমত ডেস্ক: মৃত্যুর চার বছর পর যশোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য হিসেবে পদ পেয়েছেন শার্শা উপজেলার সাবেক আওয়ামী লীগ নেতা গোলাম রসুল। যশোর জেলা আওয়ামী লীগের যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে সেখানে নাম আছে গোলাম রসুলের।

যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দেড় বছর পর গত ৩০ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই জেলা কমিটির অনুমোদন দেন। কমিটিতে ১৯ জন উপদেষ্টা মণ্ডলীসহ ৯৪ জন সদস্যের নাম রাখা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা কমিটিতে দেখা গেছে, শার্শা উপজেলার গোগা গ্রামের বাসিন্দা গোলাম রসুলের নাম আছে। যিনি এক সময় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন।

মৃত্যুর চার বছর পর যশোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য (ক্রমিক নং-১০) মনোনীত হওয়ায় জেলাজুড়ে আলোচনা শুরু হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ কর্মীরা জানিয়েছেন, মৃত্যুর চার বছর পরও তার মৃত্যুর সংবাদটি কেন্দ্রীয় কমিটি বা জেলা কমিটির না জানাটা দুঃখজনক।

এ বিষয়ে গোলাম রসুলের ছেলে গোগা ইউনাইটেড আদর্শ কলেজের প্রভাষক ওমর ফারুক বলেন, তার বাবা ২০১৭ সালের ২৬ জুলাই মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। মৃত্যুর চার বছর পর বাবা কীভাবে জেলা আওয়ামী লীগের কমিটিতে উপদেষ্টা মণ্ডলীর সদস্যপদ পেলেন, বুঝতে পারছি না।

শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল বলেন, মৃত্যুর দীর্ঘদিন পর কীভাবে মৃত ব্যক্তির নাম কমিটিতে এলো, সেটা আমার বোধগম্য নয়।

এ বিষয়ে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, আমরা জেলা কমিটি থেকে কেন্দ্রীয় কমিটির কাছে বিষয়টি জানাতে চিঠি পাঠিয়েছিলাম। চিঠি হয়তো কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পৌঁছায়নি।

জাতীয় এর আরও খবর

আওয়ামী লীগ কোনো বিদেশিদের দাসত্ব করে না: কাদের

প্রকাশিত :  ০৮:০১, ২৯ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:১২, ২৯ মার্চ ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন,আওয়ামী লীগের চেতনা এবং হৃদয়ে বাংলাদেশ, কোনো বিদেশিদের দাসত্ব নয়। বিএনপি নেতারা বলে দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য আওয়ামী লীগ পাকিস্তানে সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। আসলে বিএনপির হৃদয়ে এবং চেতনায় পাকিস্তান। 

শুক্রবার (২৯ মার্চ) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির চারদিকে অন্ধকার, শেখ হাসিনার জনকল্যাণমুখী বিচক্ষণ রাজনীতি বিএনপিকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিল। ব্যর্থ হয়ে এখনো অসংলগ্ন কথা বলছে। আশি ভাগ বিএনপি নেতাকর্মীকে দমন-পীড়ন করা হচ্ছে বলে তারা মিথ্যাচার করছে।

এসময় মির্জা ফখরুলকে মিথ্যাচার করা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের মিথ্যাচারের রাজনীতি কেউ গ্রহণ করছে না বলেই তারা সংকুচিত হয়ে যাচ্ছে। বিশ্ব সংকটের প্রভাবের পরও শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কারণে অনেক দেশের তুলনায় বাংলাদেশের মানুষ এখনো ভালো আছে।