img

সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা পাক্তন ছাত্র পরিষদ যুক্তরাজ্যের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত :  ১৬:১৬, ০৯ আগষ্ট ২০২১
সর্বশেষ আপডেট: ১৬:২৫, ০৯ আগষ্ট ২০২১

মাওলানা আব্দুল কাদির সালেহ সভাপতি, মাওলানা হেলাল উদ্দীন আহমদ সাধারণ সম্পাদক ও মাওলানা তাজুল ইসলাম ট্রেজারার নির্বাচিত

সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা পাক্তন ছাত্র পরিষদ যুক্তরাজ্যের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ঐতিহ্যবাহী সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদ যুক্তরাজ্যের ত্রিবার্ষিক সম্মেলন ২০২১ গত ২৯ শে জুলাই, বৃহস্পতিবার লন্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়। পরিষদের সভাপতি মাওলানা এ কে মওদুদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করীম তিন বছরের সাংগঠনিক রিপোর্ট ও পরিষদের অর্থ সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন আহমদ অর্থবিভাগের রিপোর্ট পেশ করেন। 

মাওলানা তাজুল ইসলামের কুরআন তিলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। শুরুতে স্বাগত বক্তব্যে সভাপতি মাওলানা এ কে মওদুদ হাসান, আলীয়া মাদ্রাসার বরেণ্য মরহুম আসাতিজায়ে কেরামকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং মাদ্রাসার গৌরবময় ঐতিহ্যকে সমুন্নত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান। 

সাধারণ সম্পাদকের রিপোর্টে মাওলানা রেজাউল করীম মাদ্রাসার ছাত্র ও উস্তাদগণের মধ্যে সম্প্রতি যারা ইন্তেকাল করেছেন তাঁদের অবদানের কথা উল্লেখ করে শোক প্রস্তাব পেশ করলে রিপোর্টের সাথে তা গৃহীত হয়। পরিশেষে সভাপতি, সাধারণ সম্পাদক সহ পুরাতন কমিটি বিদায় গ্রহন করে তিন সদস্যের নির্বাচন কমিশনের নিকট দায়িত্ব হস্তান্তর করে নতুন বৎসরের জন্য নির্বাচন পরিচালনার জন্য কমিশনকে অনুরোধ জানান। 

নির্বাচন কমিশনের সদস্যগণ ছিলেন : ইসলামী শরীয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সায়ীদ, ইস্ট লন্ডন মসজিদের খতীব শায়খ আব্দুল কাইয়ূম এবং বৃটেনের সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউ কে’র সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলাম। 

নির্বাচন ও নতুন কমিটি গঠনঃ সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পরিষদের ২০২১-২৪ সেশনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। গোপন ব্যালটে অনুষ্ঠিত নির্বাচনে যথাক্রমে সভাপতি হিসেবে মাওলানা আব্দুল কাদির সালেহ, সাধারণ সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন আহমদ ও অর্থ সম্পাদক নির্বাচিত হন মাওলানা তাজুল ইসলাম।

সম্মেলনে অতিথি হিসেবে নব নির্বাচিত কমিটির সাফল্য ও আলীয়া মাদ্রাসার গৌরবোজ্জল ইতিহাসকে সমুন্নত রাখার আহবান জানিয়ে বক্তব্য রাখেন প্রধান অতিথি ও পরিষদের প্রতিষ্ঠাকালীন সভাপতি হাফিজ মাওলানা আবু সায়ীদ। বিশেষ অতিথি ছিলেন মাওলানা শায়খ আব্দুল কাইয়ূম, মাওলানা এ কে এম সিরাজুল ইসলাম, কে এম আবু তাহের চৌধুরী, মাওলানা আবদুর রহমান মাদানী ও মাওলানা ইমদাদুর রহমান মাদানী, ছাত্রদের পক্ষ থেকে মাওলানা রফিক আহমদ, মাওলনা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী, ব্যারিস্টার আহমেদ আব্দুল মালিক প্রমুখ। এ ছাড়াও বক্তব্য রাখেন নবনির্বাচিত সভাপতি মাওলানা আব্দুল কাদির সালেহ, সাধারন সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন আহমদ ও অর্থ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন। 

সমাপনী বক্তব্যে নবনির্বাচিত সভাপতি মাওলানা আব্দুল কাদির সালেহ শতবর্ষের ঐতিহ্যমন্ডিত সিলেট আলীয়া মাদ্রাসার শিক্ষার উন্নয়ন এবং প্রাক্তন সকল ছাত্রের মধ্যে ঐক্য ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন ও মাদ্রাসার ভূমিগ্রাস প্রতিরোধ এবং সরকারী অবহেলা ও বৈষম্য নীতির বিরুদ্ধে প্রবাসে এবং দেশে আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।

পরিষদের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিঃ সভাপতি মাওলানা আব্দুল কাদির সালেহ, সহ সভাপতি যথাক্রমে মাওলানা রফিক আহমেদ রফিক, মাওলানা মোহাহাম্মদ রেজাউল করিম, ব্যারিস্টার মাওলানা আহমেদ আব্দুল মালিক, মাওলানা এইচ এম আবুল হোসাইন খান, মাওলানা আব্দুল মতিন ফারুক, মাওলানা ফজলুর রহমান, মাওলানা মোহাম্মদ শওকত আলী, মাওলানা মুফতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক এম হেলাল উদ্দীন আহমদ, সহ সাধারণ সম্পাদক যথাক্রমে মাওলানা মোহাম্মদ নজরুল ইসলাম, মাওলানা শাহ রেদওয়ানুর রহমান, মাওলানা সুলেমান আলী পীর, ট্রেজারার মাওলানা এ টি এম তাজুল ইসলাম, সহ ট্রেজারার মাওলনা মোহাম্মদ আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা দিলুওয়ার হোসেইন, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা ওয়াদুদ আনছারী, আইন বিষয়ক সম্পাদক মাওলানা ব্যারিস্টার শাহ মিসবাহুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলনা ক্বারী ওয়ালীউর রহমান চৌধুরী দুবাগী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা শাব্বির আহমদ। নির্বাহী সদস্যরা হচ্ছেন, এডভোকেট মাওলানা হাবিবুর রহমান, এইচ এম আব্দুল মালিক আজহারী, মাওলানা গোলাম আম্বিয়া। উপদেষ্টারা হচ্ছেন, এইচ এম আবু সায়ীদ, মাওলানা এ কে মওদুদ হাসান, মাওলানা ফরিদ আহমদ রেজা, এইচ এম সামছুল হক, হাফিজ মাওলানা শফিকুর রহমান, মাওলানা খলিলুর রহমান, মাওলানা মোহাম্মদ নুরুল ইসলাম, মাওলানা মোহাম্মদ নুরুল হক, মাওলানা সৈয়দ মাহবুবুর রহমান, মাওলানা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী। খবর সংবাদ বিজ্ঞপ্তির


কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর