প্রকাশিত :  ১৪:৫৪, ১৬ আগষ্ট ২০২১
সর্বশেষ আপডেট: ১৪:৫৫, ১৬ আগষ্ট ২০২১

দেশে দেশে বিএনপির চেয়াপারর্সন বেগম খালেদা জিয়ার জন্ম বার্ষিকীতে দোয়া মাহফিল

দেশে দেশে বিএনপির চেয়াপারর্সন বেগম খালেদা জিয়ার জন্ম বার্ষিকীতে দোয়া মাহফিল

আলম হোসেন, বেলজিয়াম থেকেঃ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ৭৭ বছরে পা দিলেন। রবিবার তার ৭৬তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে তার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করেছে প্রবাসী বিএনপি শাখা। বিশ্বের বিভিন্ন দেশে দেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিবের নেতৃত্বে মধ্যপ্রাচ্যর সৌদিআরব, কাতার, লেবানন, জর্ডান, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, মিশর আলজেরিয়া,তুরস্কে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

সৌদি আরব বিএনপি আয়োজিত দোয়া মাহফিল সংক্ষিপ্ত  বক্তব্য আহমেদ আলী মুকিব বলেন দেশ ও জাতির এক সংকটময় মুহূর্তে রাজপথের আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক পথচলা শুরু হয়। দীর্ঘ ৯ বছরের সামরিক শাসনবিরোধী নিরবিচ্ছিন্ন আন্দোলনে স্বৈরাচারকে পরাজিত করে তিনি দেশে সাংবিধানিক গণতন্ত্রের ধারাবাহিকতা পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। জনগণের ভোটাধিকার আদায়ের লক্ষে অবৈধ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তিনি আজ কারান্তরীন। দেশ ও দেশের জনগণের জন্য তার চিরকালের লড়াই আর সংগ্রামের বীরত্বপূর্ণ ইতিহাস জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের সাহস ও অনুপ্রেরণা। আজ  জন্মদিনে বেগম খালেদা জিয়ার মুক্তি, আরোগ্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। মহান আল্লাহ পাক উনাকে নেক হায়াত দান করবেন। এই দেশের মুক্তিকামী জনগণকে সাথে নিয়ে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান এর নেতৃত্বে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে আমরা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবো। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্তে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানান আহমেদ আলী মুকিব।

বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এশিয়া-প্যাসিফিক অঞ্চলীয় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিলের নেতৃত্বে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের মালয়েশিয়া জাপান কোরিয়া সিঙ্গাপুর, হংকং, মালদ্বীপ, অষ্টেলিয়া, নিউজিল্যান্ডে ব্রুনাই ইন্দোনেশিয়া দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে দোয়া মাহফিল যোগ দিয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল সংক্ষিপ্ত বক্তব্য বলেন, বেগম জিয়া শুধু একজন নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নন। ইতিহাসে যে কয়েকজন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, খালেদা জিয়া তাদের মধ্যে অন্যতম। বেগম জিয়াকে মুক্ত করতে না পারলে গনতন্ত্র, ভোটাধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও জাতীয় অখন্ডতা রক্ষা করা সম্ভব হবে না। দেশে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার স্বার্থে বেগম খালেদা জিয়া আরেকবার লড়াইয়ের দৃপ্ত ঘোষণা দিয়েছেন। অতীতেও দেশি-বিদেশি ষড়যন্ত্র ও অন্যায় দাবির মুখে কখনোই মাথানত না করার ঐতিহাসিক সত্যতা রয়েছে বেগম খালেদা জিয়ার। নিজের কর্তব্য থেকে এক চুল সরে না আসা, দেশপ্রেম ও ভালবাসাকে আঁকড়ে ধরে দেশের সাড়ে ১৬ কোটি মানুষকে সার্বভৌমত্ব, গণতন্ত্র আর বেঁচে থাকার স্বপ্ন দেখার শক্তি যুগিয়েছেন তিনি। বর্তমান আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত স্বৈরাচারী সরকার একদলীয় নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে চিরস্থায়ী করার স্বপ্ন দেখছে। দেশি-বিদেশি চক্রান্তকে রুখে দিয়ে জাতীয়তাবাদী শক্তির উন্মেষ ঘটিয়ে কান্ডারী হয়ে বেগম খালেদা জিয়া জনগণকে এনে দেবেন আলোকিত দিন এ বিশ্বাস সকলের। সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে নিঃশর্তে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানান ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল। 

আমেরিকা স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপন কমিটির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য আমেরিকা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু।

আমেরিকার মিশিগান বিএনপির উদ্দোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী দোয়া মাহফিল পূর্বক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। কাতার বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত বক্তব্য কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু। 

ইউরোপের দেশ নরওয়ে বিএনপির  উদ্দোগে অত্যন্ত জাকজঁমক ভাবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্ম বার্ষিকীকি পালন করছে। নরওয়ের বিএনপির সাধারণ সম্পাদক মমিনুর রহমান জুনেদের পরিচালনায় ও বিএনপি নেতা মুজিবুর রহমান সাগরের সভাপতিত্ব দোয়া মাহফিল পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসিরের নেতৃত্ব বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া সাধারণ সম্পাদক গনি সরকার  যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খানের নেতৃত্ব দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দেশে দেশে দোয়া মাহফিলে  অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় এবং অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পাশাপাশি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দেশবাসী সহ সমগ্র বিশ্বকে করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য বিশেষ দোয়া করা হয়।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর