প্রকাশিত :  ১৪:৩৬, ১৭ আগষ্ট ২০২১

‘বাংলা প্রেস ক্লাব মিশিগান’ এর যাত্রা শুরু

 ‘বাংলা প্রেস ক্লাব মিশিগান’ এর যাত্রা শুরু

পেশাগত দায়িত্ব, তথ্য ও নিজেদের ভাব বিনিময়ের মাধ্যমে সাংবাদিকতায় দক্ষতা, বস্তুনিষ্ঠতা, সততা এবং সংবাদকর্মীদের মধ্যে ঐক্যবদ্ধতা সৃষ্টির মহান লক্ষ্য নিয়ে রোববার (১৫ আগস্ট) বিকাল ৫ ঘটিকায় মিশিগান রাজ্যের ওয়ারেন শহরের স্থানীয়  রেস্টুরেন্টে বাংলাদেশি সংবাদ কর্মীদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সবার সমর্থনে ‘বাংলা প্রেস ক্লাব মিশিগান’ এর ১৭ সদস্যবিশিষ্ট কার্যকরি কমিটি ঘোষণা করা হয়।প্রেসক্লাব প্রতিষ্ঠার নতুন কমিটির সভাপতি মনোনীত হন মানবজমিনের বিশেষ প্রতিনিধি হেলাল উদ্দীন রানা এবং ‘বাংলা সংবাদ’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইকবাল ফেরদৌস  ।

কমিটির সহ সভাপতি হলেন ঠিকানা পত্রিকার বিশেষ প্রতিনিধি সৈয়দ সাহেদুল হক, এনটিভি প্রতিনিধি সেলিম আহমেদ, আরটিভি প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক উত্তর আমেরিকা প্রথম আলো প্রতিনিধি ফারজানা চৌধুরী , সাংগঠনিক সম্পাদক দৈনিক যুগান্তর প্রতিনিধি তোফায়েল রেজা সোহেল, কোষাধ্যক্ষ পদে বাংলাদেশি প্রতিদিন প্রতিনিধি আশিকুর রহমান, প্রচার সম্পাদক দৈনিক উত্তর-পূর্ব প্রতিনিধি জুয়েল খান, দপ্তর সম্পাদক হবিগঞ্জেরমুখ পত্রিকার বিশেষ প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিন, ক্রীড়া সম্পাদক মীরপরবাস পত্রিকার দেওয়ান কাউসার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ঠিকানা পত্রিকার প্রতিনিধি শফিকুর রহমান। কার্যকরি কমিটির সদস্য দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহসান, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিম্ময় আচার্য্য, ফ্রিল্যান্স সাংবাদিক মোহাম্মদ মোস্তফা কামাল, উত্তর আমেরিকা প্রথম আলো প্রতিনিধি পার্থ সারথী দেব ও ফ্রিল্যান্স সাংবাদিক সাইফুল আজম সিদ্দীকি। সাধারণ সদস্য মনোনীত হন দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি সাহেল আহমদ ও টিভিএন ২৪ প্রতিনিধি মাহফুজুর রহমান শাহীন।

সভায় বক্তারা বলেন, সাংবাদিকতা সহজ নয়, পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ও সন্মানজনক পেশা! যারজন্য সাংবাদিকতার জগতে সাংবাদিকদের ঐক্যবদ্ধতা খুবই জরুরী।এই ঐক্যবদ্ধতার উপরেই দাড়িয়ে থাকে সাংবাদিকতার সৌন্দর্য এবং আদর্শ। যে কোন সাংবাদিক সংগঠন পরিচালনা করার জন্য প্রয়োজন একটি সুন্দর পরিচ্ছন্ন নীতিমালা বা গঠনতন্ত্র। সাংবাদিক সংগঠনের মূল ভিত্তি হলো নীতিমালা বা গঠনতন্ত্র। এ ভিত্তির উপরেই দাড়িয়ে থাকে সাংবাদিক সংগঠন। নীতিমালা বা গঠনতন্ত্র যদি দুর্বল হয় তা হলে সে সংগঠন ভেংগে পড়ে।দেশ ও সমাজের প্রয়োজনে সাধারণ মানুষ বা অন্য পেশাজীবীরা যা করতে পারেন না সাংবাদিকেরা তা পারেন। অর্থাৎ সাংবাদিকদের হাতে রয়েছে অনেক ক্ষমতা। সাংবাদিকরা বিপদে মানুষকে সাহায্য করতে পারেন, পারেন সমাজের যে কোন অন্যায় অসংগতির প্রতিবাদ করতে।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর