লন্ডনে বিশ্বনাথ উপজেলার সাবেক খেলোয়াড়দের সমাবেশ

প্রকাশিত :  ০৯:০২, ২০ আগষ্ট ২০২১
সর্বশেষ আপডেট: ০৯:০৪, ২০ আগষ্ট ২০২১

লন্ডনে বিশ্বনাথ উপজেলার সাবেক খেলোয়াড়দের সমাবেশ

জনমত ডেস্ক: সিলেটের বিশ্বনাথ উপজেলার যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে একটি ক্রিড়া সংগঠন গঠনের লক্ষে এক সভা গত ১৭ আগস্ট মঙ্গলবার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শতাদিক সাবেক খেলোয়াড়গন উপস্থিত হন।

কমিউনিটি নেতা গৌছ আলীর সভাপতিত্বে ও আব্দুর রহিম রঞ্জুর পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক ফুটবলার ও বিশ্বনাথ উপজেলা ক্রিড়া সংস্থার সাবেক সেক্রেটারী ময়নুল ইসলাম আঙ্গুর। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাবেক ফুটবলার কামাল উদ্দিন।

সভায় বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আবুল কালাম আজাদ, আলহাজ্ব তৈমুছ আলী, গৌছ খান, আব্দুল কুদ্দুছ, সাবেক ফুটবলার ও কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন রুহুল আমিন চমক, গিয়াস উদ্দিন সেবুল, আখলাকুর রহমান, হেলাল মিয়া, খালেদ খান, শরিফুল ইসলাম, সেবুল মিয়া, আব্দুল জলিল, রুহেল ইসলাম, আব্দুর রাজ্জাক, মুনায়েম খান মুন্না, আবু মনসুর, সুমেদ খান, খলিল মিয়া প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল খালিক, মো: জালাল মিয়া, শফিউর রহমান খান জামিল, আব্দুল বাছিত রফি, বাবুল মিয়া, শামীম নূর, আব্দুস শহিদ, মিজানুর রহমান, পারভেজ হাসান, বাবুল মিয়া, জুয়েল আহমদ,

আব্দুল কুদ্দুস ইমন, শিহাব উদ্দিন বাবুল, আব্দুল আলিম, শামসুল ইসলাম, কবির আহমদ, সালিক মিয়া, আবুল কালাম, সুহেল আহমদ, আমিনুল ইসলাম জুনেদ, আজাদ হোসেন, মুক্তার আলী, আব্দুস শহিদ, আব্দুল মুকিত, ফয়সল মিয়া, আব্দুল সালাম, বাদশা মিয়া, মোহাম্মদ আলী, আব্দুল বাছিত, মহি উদ্দিন সুন্দর,

সভায় সিদ্ধান্ত হয় সর্বস্থরের প্রবাসীদের সমন্নয়ে আগামীতে একটি ক্রিড়া সংগঠন গঠন করা হবে। সংগঠন গঠনের জন্য ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়। কমিটির সদস্যগন হচ্ছেন গৌছ আলী, তৈমুছ আলী, আবুল কালাম আজাদ, গৌছ খান, ময়নুল ইসলাম আঙ্গুর, আব্দুল কুদ্দুস, আখলাকুর রহমান, রুহুল আমিন চমক, আব্দুর রহিম রঞ্জু, খালেদ খান।

কমিউনিটি এর আরও খবর

গ্রেটার সিলেট কাউন্সিলের স্বাধীনতা দিবস উদযাপন ও ইফতার মাহফিল

প্রকাশিত :  ০৪:৪৯, ২৮ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:৩২, ২৮ মার্চ ২০২৪

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল গত ২৬ মার্চ অনুষ্ঠিত হয়।

পূর্ব লন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান। সাধারন সম্পাদক খছরু খানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল এস টেলেভিশনের ফাউন্ডার মাহি ফেরদৌস জলিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন এন্টার প্রাইজ একাডেমির প্রিন্সিপাল আশিদ আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন এম এ আজিজ, সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী মির্জা আছহাব বেগ,সাউথ ওয়েস্ট রিজিওনের চেয়ারপার্সন সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল, জিএসসি ইস্ট মিডল্যান্ড রিজিওনের সেক্রেটারী ফিরোজ খান, কাউন্সিলর সৈয়দা লাভলী চৌধুরী, জিএসসি সাউথ ইস্ট রিজিওনের সাবেক চেয়ারপার্সন আরজু মিয়া এমবিই প্রমুখ। 

সভায় বক্তারা স্বাধীনতা আন্দোলনে নিহত বীর সেনাদের স্মরণ করেন, এবং লাখো মানুষের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুনাম অক্ষুন্ন রাখার আহবান জানান। বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে যুক্তরাজ্য প্রবাসীদের অবদান তুলে ধরে বলেন, “দেশের স্বাধীনতার জন্য একাত্তরে আমাদের প্রবাসীরা আর্থিক সাহায্য দিয়ে, বিশ্ব জনমত গঠনে প্রবাসে মিছিল মিটিং করে বিজয় নিশ্চিত করতে ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন।” সভায় বক্তারা গাজায় ইসরায়েলি হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অনতিবিলম্বে যুদ্ধ বিরতির আহবান জানান। 

ইফতার মাহফিলে স্বাধীনতা যুদ্ধে নিহতদের আত্মার শান্তি এবং বিশ্ব শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালিক।


কমিউনিটি এর আরও খবর