প্রকাশিত :  ১৮:৪৬, ০৪ সেপ্টেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৮:৫১, ০৪ সেপ্টেম্বর ২০২১

জিম্বাবুয়ের রুদ্ধশ্বাস জয়, সিরিজ আয়ারল্যান্ডের

জিম্বাবুয়ের রুদ্ধশ্বাস জয়, সিরিজ আয়ারল্যান্ডের

স্পোর্টস ডেস্ক: সিরিজ আগেই কব্জা করেছিল আয়ারল্যান্ড। শেষ ম্যাচটি ছিল জিম্বাবুয়ের জন্য নিজেদের প্রমাণের। সেই কাজটি ভালোমতো করল দলটি। পঞ্চম ও শেষ টি টোয়েন্টিতে শনিবার আয়ারল্যান্ডকে ৫ রানে হারিয়েছে আরভিন শিবির। পাচ ম্যাচ সিরিজে ৩-২ ব্যবধানে ট্রফি জিতল আইরিশরা।

ম্যাচটি নাটকীয়ই বলা চলে। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে জয়ের জন্য শেষ ওভারে আয়ারল্যান্ডের দরকার ছিল মাত্র ৯ রান। সম্বল শেষ উইকেট জুটি। দুর্দান্ত বল করলেন জিম্বাবুয়ের এনগারাভা। দিলেন মাত্র তিন রান, নিলেন এক উইকেটও।

আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে করে ৪ উইকেটে ১২৪ রান। জবাবে ১১৯ রানে অল-আউট আয়ারল্যান্ড। ম্যাচ সেরা জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা বাজে ছিল আয়ারল্যান্ডের। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন দুই অঙ্কের রান ছোয়ার আগেই। মিডল অর্ডারে নেইল রক (২২) ও শেন গেটকেট (১৫) হাল ধরার চেষ্টা করেন। ওপেনার পল স্টারলিং করেন ১৯ রান। শেষের দিকে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা। কিন্তু মেলাতে পারেনি বল ও রানের সমীকরণ।

ইয়ং ১১ রানে থাকেন অপরাজিত। বল হাতে জিম্বাবুয়ের হয়ে তিনটি করে উইকেট নেন লুক জংউই ও ডনাল্ড তিরিপানো।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভীষণ বাজে ছিল জিম্বাবুয়ের। টপ অর্ডারের দুই ব্যাটসম্যান তিনাশে ও চাকাভা সাজঘরে ফেরেন কোন রান না করেই। ওপেনার মাধেভেরে ২১ বলে করেন ৯ রান।

মিডল অর্ডারে অধিনায়ক ক্রেইগ আরভিন ও ডিওন মায়ার্সের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর পায় সফরকারীরা। ৫৭ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন আরভিন। তার ইনিংসে ছিল সাতটি চার ও একটি ছক্কার মার। ২৩ বলে ২৬ রান করেন মায়ার্স। ১৫ বলে দুই চারে ১৪ রানে অপরাজিত থাকেন মিল্টন শুম্ভা। আয়ারল্যান্ডের হয়ে মার্ক অ্যাডায়ার নেন তিন উইকেট। জশ লিটল পান এক উইকেট।




Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর