img

টাওয়ার হ্যামলেটস কমিউনিটি চ্যাম্পিয়ন এওয়ার্ড লাভ করলো ব্রিকলেইন মসজিদ

প্রকাশিত :  ১০:২২, ০৯ সেপ্টেম্বর ২০২১

টাওয়ার হ্যামলেটস কমিউনিটি চ্যাম্পিয়ন এওয়ার্ড লাভ করলো ব্রিকলেইন মসজিদ

জনমত ডেস্ক: করোনা মহামারির সময়ে বাংলাদেশী অধ্যুষিত ব্রিকলেইন জামে মসজিদ কর্তৃক কমিউনিটির মধ্যে সচেতনা সৃস্টিসহ মানবিক কর্মকান্ড পরিচালনা করায় টাওয়ার হ্যামলেটস কাউন্সিল থেকে কমিউনিটি চ্যাম্পিয়ন এওয়ার্ড প্রদান করা হয়েছে।

করোনা মহামারির সময়ে টাওয়ার হ্যামলেটস এলাকায় ব্যক্তিগতভাবে ফান্ড রেইজ করা, মানুষ সচেতন করা, প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে বারার দারিদ্র ও হোমলেসদের মধ্যে খাদ্য বিতরন, ফান্ড রেইজ করাসহ মহতি কাজের স্বীকৃতি দিতে গত ৩০ আগস্ট সোমবার কমিউনিটি চ্যাম্পিয়ন নামে আয়োজন করা হয় এই এওয়ার্ড অনুষ্ঠানের। এতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি মসজিদ কমিটিগুলোকেও এওয়ার্ড প্রদান করা হয়।

পূর্ব লন্ডনের ডকল্যান্ড আজদা সুপার মার্কেটের কার পার্কিংয়ে এই এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার আহবাব হোসেনের সার্বিক তত্বাবধানে এবং গ্রেটার লন্ডন অথরিটি, অসবর্ন বিচ, লন্ডন টি একচেঞ্জ এবং আজদা সুপার মার্কেটের সহযোগিতায় অনুষ্টিত এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের পাশাপাশি শিশুদের জন্য দিনব্যাপী ফান ফেয়ারের আয়োজন করা হয়।

মসজিদের পক্ষে এওয়ার্ড গ্রহন করেন মসজিদ কমিটির সহ সভাপতি আলতাফুর রহমান মোজাহিদ।

কমিউনিটি এর আরও খবর

img

টাইমস স্কয়ারে বাংলাদেশি শাড়ি প্রদর্শনী

প্রকাশিত :  ১১:০৯, ১৩ মে ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে টাইমস স্কয়ারে ‘শাড়ি গোওজ গ্লোবাল’ শিরোনামে শাড়ি প্রদর্শনীতে অংশ নিয়েছেন প্রবাসী বাংলাদেশি নারীরা। চিকিৎসক দীপ্তি জৈন প্রতিষ্ঠিত যুক্তরাজ্যভিত্তিক সংগঠন ‘ব্রিটিশ উইমেন ইন শাড়িজ’-এর আয়োজনে শনিবার এ অনুষ্ঠানে প্রায় ৫০০ নারী উপস্থিত ছিলেন।

বিশ্বব্যাপী শাড়িকে সংস্কৃতি ও ঐতিহ্য হিসেবে পরিচিত করা, নারীর ক্ষমতায়ন এবং তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখার লক্ষ্যে এ উদ্যোগ নেন তারা। চিকিৎসক রিতা কাকটি-শাহ পরিচালিত নিউ ইয়র্কের সংগঠন ‘উমা’-সহ ভারত, বাংলাদেশ, নেপাল, উগান্ডা, ত্রিনিদাদ, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র এ আয়োজনে অংশ নেয়।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঞ্চল এবং যুক্তরাজ্য থেকে নাজনীন হোসেইন ও সুবর্ণা খানের নেতৃত্বে আসা শতাধিক নারীর সমন্বয়ে বাংলাদেশ দল লাল-সুবজের সাজে, দেশীয় শাড়ি পরে নেচে গেয়ে বাংলাদেশকে তুলে ধরেন। অলিম্পিক প্যারেডের আদলে পতাকা হাতে বিভিন্ন দেশ ঢোলের তালে টাইমস স্কোয়ারের একটি অংশ প্রদক্ষিণ করে।

বাংলাদেশ দলের পক্ষে রুবিনা আজিজ ও তাহেরা কবির প্ল্যাকার্ডের মাধ্যমে ঢাকাই জামদানি, মসলিন, রাজশাহী সিল্ক, মিরপুর কাতান, নকশি কাঁথা ও মনিপুরী তাঁতের পরিচিতি তুলে ধরেন। এছাড়া ‘চলো বাংলাদেশ’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে দলটি।

কমিউনিটি এর আরও খবর