প্রকাশিত :  ১৩:২৪, ১১ সেপ্টেম্বর ২০২১

ম্যানচেস্টার টেস্ট বাতিলে ইংল্যান্ডের ক্ষতি ৪৫০ কোটি টাকা

ম্যানচেস্টার টেস্ট বাতিলে ইংল্যান্ডের ক্ষতি ৪৫০ কোটি টাকা

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার টেস্টের আগে করোনার সংক্রমণ বেড়ে যায় ভারত শিবিরে। কোচিং স্টাফদের কয়েকজনের শরীরে ধরা পড়ে কোভিড-১৯ ভাইরাস। সংক্রমণ ঠেকাতে চার ম্যাচ সিরিজের শেষটি বাতিলের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টেস্ট বাতিলের সিদ্ধান্তে বড় ক্ষতির মুখে পড়েছে ইসিবি। ৪০ মিলিয়ন বৃটিশ পাউন্ড ক্ষতি হয়েছে তাদের। বাংলাদেশি মুদ্রায় যা ৪৫০ কোটি টাকারও বেশি।

৪০ মিলিয়ন পাউন্ডের মধ্যে ৩০ মিলিয়ন আসতো টিভি স্বত্ব থেকে। বাকিটা টিকিট বিক্রি ও অন্যান্য খাত থেকে। তবে ইসিবির এই ক্ষতি পুষিয়ে দিতে বাতিল হওয়া টেস্ট ম্যাচটি অন্য সময়ে খেলতে চায় ভারত।

আগামী ২২শে সেপ্টেম্বর ইংল্যান্ড সফরে যাবেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ইসিবি প্রধান টম হ্যারিসনের সঙ্গে সাক্ষাৎ করবেন সৌরভ। সেখানে আলোচনার মূল বিষয় বাতিল হওয়া ম্যানচেস্টার টেস্ট। এই ম্যাচটি ২০২২ সালের ইংল্যান্ড সফরে খেলার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন সৌরভ।

২০২২ সালের জুলাইয়ে সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে ভারত। সেই সময় ম্যানচেস্টারেই আবার টেস্টটি খেলার পরিকল্পনা করা হচ্ছে। তবে সেটা এই সিরিজের অংশ হিসেবে ধরা হবে না বলে জানান টম হ্যারিসন। স্কাই স্পোর্টসকে তিনি বলেন, ‘আমি যতদূর জানি ওটা আলাদা এক টেস্ট হিসাবেই খেলা হবে। আমাদের আরও বেশ কিছু বিকল্প প্রস্তাবও দেওয়া হয়েছে, সেইগুলিকে খুটিয়ে দেখব আমরা। খুব খারাপ একটা সময়ে এটাই একমাত্র যা একটু ভাল খবর।’ আলাদা টেস্ট হিসেবেই যদি সেই টেস্ট খেলা হয়, তবে বর্তমান পরিস্থিতিতে সিরিজ জয়ী হিসাবে ভারতের নামই ঘোষণা করার কথা, কোহলির দল যে এগিয়ে আছে ২-১ ব্যবধানে। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি। 



Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর